শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২৫ জানুয়ারি থেকে মেট্রোরেলের নতুন সময়সূচি

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ০৩:৩৪

আগামী ২৫ জানুয়ারি থেকে মেট্রোরেল চলাচলের সময়সূচিতে কিছুটা পরিবর্তন এনেছে কর্তৃপক্ষ। সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল। এ তথ্য নিশ্চিত করেছেন আগারগাঁও স্টেশন ম্যানেজার ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান। তিনি বলেন, উদ্বোধনের পর থেকেই এখনও পর্যন্ত আগারগাঁও স্টেশন থেকে সরাসরি কোথাও বিরতি না দিয়ে উত্তরা উত্তর স্টেশনে সরাসরি যাতায়াত করছে মেট্রোরেল। তবে আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে বিরতি দেবে।

তিনি আরো বলেন, বৈধ পরিচয়পত্র দেখিয়ে বিনা ভাড়ায়  মেট্রোরেলে ভ্রমণ করতে পারছেন বীর মুক্তিযোদ্ধারা। এছাড়া যাদের এমআরটি পাশ বা র‍্যাপিড পাশ রয়েছে—তাদেরকে  মেট্রোরেলে যাতায়াতের জন্য প্ল্যাটফর্মে ঢুকতে কোনো লাইনে দাঁড়াতে হচ্ছে না।

কর্তৃপক্ষ বলছে, ২৫ জানুয়ারি থেকে  মেট্রোরেলে চলাচলের জন্য প্ল্যাটফরমে ঢোকার জন্য সকাল ৮টা থেকে গেট খোলা হবে এবং দুপুর ১২টায় গেট বন্ধ করে দেওয়া হবে। আগের মতোই চার ঘণ্টা চলাচল করবে মেট্রোরেল, শুধু পেছানো হয়েছে আধা ঘণ্টা।

উদ্বোধনের পর থেকে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত বিরতিহীনভাবে চার ঘণ্টা চলাচল করছে মেট্রোরেল। বর্তমানে সকাল সাড়ে ৭টায় গেট খোলা হয়, আর বেলা সাড়ে ১১টায় গেট বন্ধ করে দেওয়া হয়।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন