বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাকে নিয়ে পুরস্কার মঞ্চে হাকিমি

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১১:৪০

২০২২ কাতার বিশ্বকাপের আলোচিত ঘটনাগুলোর একটি ছিল মায়ের সঙ্গে আশরাফ হাকিমির উদযাপন। স্পেনকে হারিয়ে মরক্কো কোয়ার্টার ফাইনালে ওঠার পর সরাসরি মাঠেই নেমে পড়েন আশরাফ হাকিমির মা সাদিয়া মাউথ। পরে ছেলেকে জড়িয়ে ধরে মাঠেই নাচানাচি করে জয় উদযাপন করেন। পরে পর্তুগালের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে জয়ের পরও মাঠে নেমে ছেলের সঙ্গে উদযাপন করেন মা সাদিয়া। মা-ছেলের সেই উদযাপন দৃশ্য সারা দুনিয়ার ফুটবলপ্রেমীদের হৃদয় ছুঁয়ে যায়। প্রশংসিত হয় মায়ের প্রতি ছেলে হাকিমির নিখাদ ভালোবাসা।

মরক্কোর এই মা-ছেলে জুটি আবারও আলোচনায়। আরো একবার বিশ্ববাসীর সামনে মায়ের প্রতি নিজের অগাধ ভালোবাসার স্বাক্ষর রাখলেন হাকিমি। পুরস্কার নিতে মাকে সঙ্গে নিয়ে সরাসরি মঞ্চে হাজির আশরাফ হাকিমি। পরে নিজের পুরস্কারটাও জন্মদাত্রী মাকে উৎসর্গ করেছেন পিএসজির মরক্কান ফুটবলার। মাকে সঙ্গে নিয়ে হাকিমির পুরস্কার বিতরণী মঞ্চে হাজির হওয়ার এই ঘটনাটি ঘটেছে গত পরশু শনিবার রাতে, সৌদি আরবের রিয়াদের বাকর আল শেদ্দি থিয়েটার হলে অনুষ্ঠিত ‘জয় অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান।

এ বছর রিয়াদের ‘জয় অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে মোট ১২টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। কাতার বিশ্বকাপে দেশ মরক্কোকে সেমিফাইনালে তুলতে অসাধারণ পারফরম্যান্স করেন হাকিমি। তার স্বীকৃতি হিসেবেই রিয়াদের ‘জয় অ্যাওয়ার্ডে’ তিনি পেয়েছেন ‘আরবের সেরা ক্রীড়াবিদের পুরস্কার।’ উপস্থাপক যখন পুরস্কারটি নেওয়ার জন্য তার নাম ঘোষণা করেন, আশরাফি হকিমি পুরস্কার নিতে যান মাকে সঙ্গে নিয়ে। পুরস্কার গ্রহণের পরই তা মায়ের হাতে তুলে দেন। পরে পুরস্কারটি মাকেই উৎসর্গ করেন তিনি। হাকিমির সঙ্গে ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন পেয়েছেন ‘লাইফ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।’ 

রিয়াদের বাকর আল শেদ্দি থিয়েটার হল কাঁপিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজও। না, পুরস্কার নিতে নয়, জর্জিনা ‘লাল গালিচা’ মাতিয়েছেন ফ্যাশন শো’তে অংশ নিয়ে।

ইত্তেফাক/এসএস