বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কলেজজীবনে ডেটে গিয়ে যে প্রশ্ন করেছিলেন ইলন মাস্ক

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৬:৩৫

টুইটারের মালিক ইলন মাস্ক কয়েক মাস ধরে নানা ইস্যুতে সংবাদের শিরোনামে রয়েছেন। গত অক্টোবরের শেষের দিকে টুইটারের দায়িত্ব নেওয়ার পর থেকে একের পর কাণ্ড ঘটিয়ে চলেছেন তিনি। কখনও কর্মী ছাঁটাই, কখনো 'আজব' নিয়ম-নীতি চালু করছেন টুইটারে। তবে এবার মাস্কের কলেজজীবনের ডেট নিয়ে ভাইরাল হয়েছে এক ভিডিও।

এতে দেখা গেছে, ইলন মাস্ক একটি সাক্ষাৎকার দিচ্ছেন। মূলত কলেজজীবনের নানা কথাই বলেন সেখানে। সেই সময়ে ডেটে গিয়ে এক নারীকে কী প্রশ্ন করেছিলেন, সেকথা জানিয়েছেন তিনি।

মাস্ক জানান, ডেটে গিয়ে এক নারীকে তিনি প্রথম প্রশ্ন করেছিলেন, ‘আপনি কখনও ইলেকট্রিক গাড়ির কথা ভেবেছেন?’ ডেটে গিয়ে শুধুমাত্র ইলেকট্রিক গাড়ি নিয়েই কথা বলেছিলেন। তবে ওই ডেট আর বিশেষ সফল হয়নি। তখন ইলেকট্রিক গাড়ি নিয়ে ভাবনাচিন্তা করা তো দূরে থাক, বিদ্যুতের সাহায্যে যে গাড়ি চলতে পারে, সেকথাই ভাবেননি কেউ।

পরিস্থিতি এখন অনেক বদলেছে। বিশ্বদরবারে সমাদর পেয়েছেন ইলেকট্রিক গাড়ি। একাধিক কোম্পানি ইতোমধ্যেই তাদের ইলেকট্রিক গাড়ি, ইলেকট্রিক স্কুটার এবং ইলেকট্রিক বাইক লঞ্চ করেছে। অনেক সংস্থা প্রস্তুতি পর্যায়ে রয়েছে। দূষণ কমানোর জন্য ইলেকট্রিক গাড়ির ধারণাকে সম্মান জানিয়েছে অনেক কোম্পানি।

সাক্ষাৎকারে যখন ইলন মাস্ক ডেটে গিয়ে করা প্রশ্নের কথা বলেছেন, তখন আশপাশে উপস্থিত থাকা দর্শকরা হাসিতে ফেটে পড়েছেন। কলেজের সময়ে ডেটে গিয়ে অনেকেরই বিভিন্ন অভিজ্ঞতা হয়। কিন্তু তাই বলে ইলন মাস্ক যে এমন আজব প্রশ্ন করতে পারেন, তা বোধহয় কেউই ভাবেননি! অবশ্য বর্তমানে একটি ইলেকট্রিক গাড়ির কোম্পানি তার স্বপ্ন নয়, স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন ইলন মাস্ক। টেসলা কোম্পানির ইলেকট্রিক গাড়ি এখন বিশ্বে ব্যাপক সমাদৃত।

ইত্তেফাক/এসকে