বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রোনালদোর অভিষেকে জয় পেলো আল নাসর

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৬:২৫

সৌদি আরবে পেশাদার ফুটবল  লিগে জয় দিয়ে অভিষেক হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। রোববার রোনালদোর অভিষেক ম্যাচে ইত্তিফাককে ১-০ গোলে হারয়েছে আল নাসর। ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামী ফুটবলার হিসেবে আল নাসরে যোগ দেওয়ার পর কালই প্রথমবারের মত নতুন ক্লাবের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন পর্তুগিজ সুপারস্টার।

যদিও নিজের অভিষেক ম্যাচে কোন গোল করতে পারেননি রোনালদো। কিন্তু তাকে দলে পেয়ে আল নাসরের চেহারাই পাল্টে গেছে। ৪০০ মিলিয়ন ইউরোরও বেশী মূল্যে ৩৭ বছর বয়সী রোনালদোকে দলে ভিড়িয়ে আল নাসরের চোখ এখন ঘরোয়া ও কন্টিনেন্টাল শিরোপার দিকে।
 
যদিও এই ম্যাচের আগেই সৌদি আরবের মাঠে অভিষেক হয়ে গেছে সিআর সেভেনের। সপ্তাহের শুরুতে লিওনেল মেসির পিএসজির বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচে খেলতে নেমে জোড়া গোল করেছিলেন রোনালদো। ম্যাচটিতে পিএসজি ৫-৪ গোলে জয়ী হয়। 

কাল ম্যাচ শেষে আল নাসরের কোচ রুডি গার্সিয়া বলেছেন, ‘ফুটবলের ইতিহাসে সে (রোনালদো) অন্যতম সেরা খেলোয়াড়। সে কারণেই তাকে দলের মধ্যে সর্বোচ্চ সুবিধা দেওয়ার চেষ্টা করাটা আমাদের সকলের জন্যই গুরুত্বপূর্ণ। আমি চাই সে এখানকার ফুটবল উপভোগ করুক। আজ নতুন ক্লাবে প্রথমবারের মত খেলতে সে মুখিয়ে ছিল।’

রোনালদো আল নাসরের অধিনয়াকের আর্মব্যান্ড পরেই মাঠে নেমেছিলেন। প্রথমার্ধে তার শুরুটা ততটা ভাল না হলেও ধীরে ধীরে নিজেকে মানিয়ে নেন। সতীর্থরা তাকে বল যোগান দিতে হিমশিম খাচ্ছিল। যে কারনে বেশ কিছু সুযোগ হাতছাড়া হয়েছে। 

রোনালদোর প্রথম শটটি ডিফ্লেকটেড হয়ে বারের উপর দিয়ে বাইরে চলে যায়। আব্দুল মাজেদ আল সুলাইহিমের ক্রস থেকে ৩১ মিনিটে অ্যান্ডভরসন টালিসকার হেডের গোলে এগিয়ে যায় আল নাসর। পুরো ম্যাচে ইত্তিফাক আর সেই গোল পরিশোধ করতে পারেনি। এই গোলের পরপরই রোনাল্ডোর একটি ফ্রি-কিক অল্পের জন্য জালের ঠিকানা খুঁজে পেতে ব্যর্থ হয়। 

দ্বিতীয়ার্ধে আল নাসর নিজেদের  আক্রমণভাগে তিন ফরোয়ার্ড নিয়ে খেলতে নামে। রোনালদোর অ্যাসিস্টে মার্টিনেজ ও টালিসকা পরপর দুটি সুযোগ নষ্ট করেন। এরপর রোনালদোও গোলের সুযোগ হাতছাড়া করেছেন। এই জয়ে সৌদি প্রো-লিগে আল নাসর এক পয়েন্টে আল হিলালকে পিছনে ফেলে টেবিলের শীর্ষ স্থান  ধরে রখেছে।

ইত্তেফাক/এসএস