বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইত্তেফাক ডিজিটালে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ২০:২২

দৈনিক ইত্তেফাক ডিজিটালের ‘খবর দেখি-খবর লিখি’ সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রশিক্ষক হিসেবে ছিলেন গণমাধ্যম ব্যক্তিত্ব ও গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজা। 

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে ৪০, কারওয়ান বাজার দৈনিক ইত্তেফাক ভবনের মাজেদা বেগম মিলনায়তনে দুই ঘণ্টাব্যাপী এ কর্মশালা হয়। 

কর্মশালার শুরুতে সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, ‘সাংবাদিকদের তথ্য এবং নৈতিকতায় সমৃদ্ধ হতে হবে। আমরা গতানুগতিক ধারার বাইরে সংবাদে আকর্ষিত হতে পারছি না। এটি আমাদের জাতীয় সংকট। সেইসঙ্গে সাংবাদিকদের আরও বেশি দক্ষ এবং প্রযুক্তির মেলবন্ধন ঘটাতে হবে।’

প্রশিক্ষণ কর্মশালায় দৈনিক ইত্তেফাক ডিজিটালের সংবাদকর্মীরা। ছবি: ইত্তেফাক

তিনি আরও বলেন, ‘ভালো খবর তৈরি করতে সাংবাদিকদের পড়াশোনা করতে হবে ও সমসাময়িক বিষয়ে জানতে হবে। সাংবাদিকতায় অবশ্যই নৈতিকতা বজায় রেখে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে।  

ধর্মীয় বিতর্কসহ স্পর্শকাতর সংবাদ প্রকাশের সময় বিশেষ করে নারী ও শিশুর ছবি ব্যবহার বা আবেগকে পুঁজি করার বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন এই সিনিয়র সাংবাদিক।  

প্রশিক্ষণ কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইত্তেফাকের হেড অব ডিজিটাল শরাফত হোসেন,  ইত্তেফাক ডিজিটালের বার্তা সম্পাদক শান্তনু চৌধুরী। ইত্তেফাক ডিজিটালে কর্মরত সংবাদকর্মীরা এতে অংশ নেন।

ইত্তেফাক/এনএ