রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ব্যবসা প্রসারে ডেটা শেয়ারিং-এর ওপর গুরুত্বারোপ ডিঅ্যান্ডবি'র  

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ২৩:২৯

বৈশ্বিক অর্থনীতিতে ডেটা শেয়ারিং ও স্বচ্ছতার গুরুত্ব তুলে ধরে একটি প্রোগ্রামের আয়োজন করেছে ডান অ্যান্ড ব্রাডস্ট্রিট (ডিঅ্যান্ডবি)। আজ সোমবার সন্ধ্যায় (২৩ জানুয়ারি) রাজধানীর সারিনা হোটেলে এটি অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা তৈরি পোশাক শিল্প ব্যবসা প্রসারে ডেটা শেয়ারিং ও অ্যানালাইসিসের গুরুত্বারোপ করেছেন। আজকের অনুষ্ঠানে ডান অ্যান্ড ব্রাডস্ট্রিট ডেটা অ্যান্ড অ্যানালিটিক্স প্রাইভেট লিমিটেডের সিইও জারা জাবীন মাহবুব সবাইকে স্বাগত জানিয়ে এই সংস্থা সম্পর্কে একটি সংক্ষিপ্ত বিবরণ দেন।  

তিনি বলেছেন, ডান অ্যান্ড ব্রাডস্ট্রিট হুভার্সের এর কাছে গ্রাহকদের পরিষেবা পেতে প্রচুর ডেটা সংগ্রহ রয়েছে।  এসময় তিনি ডেটা ভাণ্ডারের ওপর গুরুত্বারোপ করেন। 

এ ছাড়া আজকের এই প্রোগ্রামে ডান অ্যান্ড ব্র্যাডস্ট্রিট সাউথ এশিয়া মিডল ইস্ট লিমিটেডের সিইও রাজেশ মীরচান্দানি ডিঅ্যান্ডবি-এর কার্যক্রম তুলে ধরেন। তিনি তার ভাষণে প্রতিষ্ঠানের ইতিহাসও তুলে ধরেছেন।  

এদিকে বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউজ এসোসিয়েশনের প্রেসিডেন্ট কাজী ইফতেখার হোসেনও বক্তৃতা দিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশে রপ্তানিমুখী গার্মেন্টস, বায়িং হাউস, নিটওয়্যার প্রস্তুতকারক ও অন্যান্য শিল্পের জন্য ডিঅ্যান্ডবি-এর সঙ্গে যুক্ত হওয়ার বিশাল সুযোগ রয়েছে।

এ ছাড়া ডান অ্যান্ড ব্র্যাডস্ট্রিট, হেড অফ বিজনেস আরিফ মাহমুদ শিশির ডিঅ্যান্ডবি-এর ব্যবসা নিয়ে উপস্থাপনা করেছেন।

ইত্তেফাক/এসআর