বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘পাঠান’ ঝড়ে টলিউডের মন খারাপ!

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১৭:০৪

দীর্ঘদিন পর শাহরুখ খান তার নতুন ছবি পাঠান নিয়ে ফিরলে কলকাতার সিনেমা হলগুলোতে বাংলা ছবির প্রযোজক নতুন ভাবনা তৈরি করেছে। কারণ পাঠান জ্বরে এমনিতেই কাবু গোটা ভারতসহ অন্যান্য দেশ। সেখানে কলকাতার ইন্ডাস্ট্রিতে অল্প বাজেটের ছবি একটু একটু করে আবারও জেগে ওঠার সময়েই এই ধাক্কাটা নিয়ে অনেকেই কথা বলছেন।

‘পাঠান’-এর প্রযোজক যশরাজ ফিল্মস। বিভিন্ন মহলে কথা বলে জানা যাচ্ছে, প্রযোজনা সংস্থার তরফে ‘পাঠান’ নিয়ে রাজ্যে সিঙ্গল স্ক্রিনের ক্ষেত্রে ‘নো শো’ নীতি নেওয়ার কথা বলা হয়েছে। অর্থাৎ সিঙ্গল স্ক্রিনবিশিষ্ট কোনও প্রেক্ষাগৃহে ‘পাঠান’ চললে সেখানে অন্য কোনও ছবি দেখানো যাবে না।

এদিকে, বড়দিনে মুক্তিপ্রাপ্ত দেব-মিঠুন অভিনীত ‘প্রজাপতি’ ছবিটি এখনও একাধিক সিনেমা হলে রমরমিয়ে চলছে। কিন্তু ‘পাঠান’-এর জন্য আগামী বুধবার থেকে প্রয় ১৮-২০টি হল থেকে ছবিটি তুলে নেওয়া হচ্ছে।

ছবির অন্যতম প্রযোজক অতনু রায়চৌধুরী বলেন, ‘লোভ মানুষকে কোথায় নিয়ে যায়, সেটা এখন বুঝতে পারছি। কিছু দিন পর পাঠান তো চলে যাবে। তখন তো বাংলা ছবিই সিঙ্গল স্ক্রিনকে বাঁচিয়ে রাখবে।’

তবে বড় সংকটে পড়েছে গত সপ্তাহের ছবি দুুটি। গত সপ্তাহে মুক্তি পেয়েছে ‘কাবেরী অন্তর্ধান’ এবং ‘দিলখুশ’-এর মতো বাংলা ছবি। দুটি ছবিই দর্শকের মনে আগ্রহ সৃষ্টি করেছে। ছবিতে প্রসেনজিতের সাথে অভিনয় করেছেন শ্রাবন্তী।

উল্লেখ্য, ২৫ বছর আগে একটি ছবিতে প্রসেনজিতের কন্যার চরিত্রে অভিনয় করেই অভিনয়ে যাত্রা শুরু হয়েছিল। সেই শ্রাবন্তী এবারে প্রসেনজিতের নায়িকা। কিন্তু এতসব আলোচনা, পিআর এর গল্পগুলোও পাঠান ঝড়ে টিকতে পারছে না!

ইত্তেফাক/এসকে