শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রাণনাশের ঝুঁকিতে আরেক কারাগারে আলভেজ

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১২:২৮

ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হওয়ার পর সম্প্রতি জেল হাজতে পাঠানো হয়েছিলো ব্রাজিল তারকা দানি আলভেজকে। জেলে পাঠানোর কয়েকদিনের মধ্যেই এবার সাবেক এই বার্সা তারকাকে স্থানান্তর করা হলো অন্য আরেকটি জেলে। স্প্যানিশ গণমাধ্যম মার্কার এক প্রতিবেদনে জানা যায়, নিরাপত্তাজনিত কারণেই আলভেজকে এক জেল থেকে অন্য জেলে সরানো হয়েছে। 

গত শুক্রবার (২০ জানুয়ারি) স্পেনের ব্রায়ান্স-১ কারাগারে পাঠানো হয় দানি আলভেজকে। তিনদিন পর সোমবার (২৩ জানুয়ার) সেখান থেকে ব্রায়ান্স-২ কারাগারে নিয়ে যাওয়া হয় ব্রাজিলের আই তারকা রাইটব্যাককে। 

কারা কর্তৃপক্ষ এই ব্যাপারে স্পষ্ট করে কিছু না জানালেও স্পেনের পুলিশ কর্তৃপক্ষের কাছ থেকে জানা যায়, যেখানে আলভেজকে রাখা হয়েছিল সেটি বিপজ্জনক। বেশি দিন সেখানে তাকে রাখা হলে জীবন হারানোর মতো ঝুঁকি তৈরি হতে পারে ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে। তাই তাকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

তিনদিন আলভেজকে যে ব্রায়ান্স-১ কারাগারে রাখা হয়েছিলো সেখানে বন্দীর সংখ্যা প্রায় ২০০ এরও বেশি এবং তাদের বেশিরভাগই বড় বড় অপরাধের কারণে বন্দী রয়েছে। জেলের মধ্যেও মারপিট লেগেই থাকে সেখানে। এমন একটি জেলেই তিনদিন অবস্থান করেছেন আলভেজ। 

এরপর সোমবার রাতে তাকে অন্য যেই জেলে স্থানান্তর করা হয় সেটি তুলনামূলক ছোট। ৮০'র বেশি বন্দী নেই সেখানে আর তারা নিরাপদও। সেখানে ছোট জায়গা হওয়ায় আলভেজের ওপর নজর রাখাও সুবিধা হবে কারা কর্তৃপক্ষের। 

এর আগে, ধর্ষণের অভিযোগে গত শুক্রবার বার্সেলোনার একটি পুলিশ স্টেশনে হাজির হতে বলা হয় আলভেজকে। সেখানে আসার পর তাকে জেরা করে গ্রেপ্তার করা হয়। সেদিনই তাকে শুক্রবারই আদালতে হাজির করানো হয়েছিল তাকে। জামিন অযোগ্য ধারা দিয়ে বিচারক তাকে জেলের সাজা শুনিয়েছিলো।

ইত্তেফাক/এসএস