বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নিউইয়র্কে চট্টগ্রাম সমিতির সদস্য নবায়ন চলছে

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৩:২৪

চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকা ইনকের সদস্য নবায়ন চলছে। গত ১৪ জানুয়ারি শনিবার থেকে শুরু হওয়া এই কর্মসূচি চলবে ১৯ মার্চ পর্যন্ত। কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি কাজী সাখাওয়াত হোসেন আজম, সাবেক প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ এম রেজা, অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য যথাক্রমে নুরুল আনোয়ার, মাকসুদুল হক চৌধুরী, তারিকুল হায়দার চৌধুরী, মোহাম্মদ আবু তাহের, আহসান হাবীব, আবুল কাসেম, মোহাম্মদ মোক্তাদির বিল্লাহ, সুমন উদ্দীন, মোহাম্মদ হারুন, আজীবন সদস্য মোহাম্মদ শফিউল আলম, সদস্য নাজিম উদ্দীন প্রমুখ।

অন্তর্বর্তীকালীন কমিটির অন্যতম সদস্য মাকসুদুল হক চৌধুরী ইত্তেফাককে জানান, চট্টগ্রাম সমিতি এই প্রবাসের একটি ঐতিহ্যবাহী সংগঠন। কিন্তু নিজেদের মধ্যে ক্ষমতার লড়াই ও বেশকিছু অনিয়মের কারণে সাধারণ চট্টগ্রামবাসী এই সংগঠনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছিলেন। বর্তমান অন্তর্বর্তীকালীন কমিটি সংগঠনটিকে পুরনো ঐতিহ্য ফিরিয়ে দেয়ার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে সকলকে সঙ্গে নিয়ে কাজ করার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছেন। যদিও সদস্য সংগ্রহের প্রথমদিন ছিল বৈরী আবহাওয়া তারপরও বেশ কয়েকজন সাধারণ সদস্য এবং একজন আজীবন সদস্যের ফরম জমা দিয়েছেন।

উল্লেখ্য, কয়েক বছর থেকে চট্রগ্রাম সমিতি প্রকাশ্যে দুটি গ্রুপে বিভক্ত। কিন্তু গত নভেম্বরের তৃতীয় সপ্তাহে উভয় গ্রুপের সম্মতিতে এবং যৌথ আহবানে একটি সাধারণ সভা হয়। সভায় উপস্থিত সবার সম্মতিতে ১৫ সদস্যের একটি অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হয়। এই কমিটির কাজ হচ্ছে সদস্য তালিকা চূড়ান্ত করা, বিগত কয়েকটি কমিটির হিসাব নেয়া এবং সকলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন করে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা ইত্যাদি। এসব কর্মসূচির আলোকে আগের কমিটির কাছে হিসাব চেয়ে ইতোমধ্যে ডাক যোগে চিঠি পাঠানো হয়েছে।

সদস্য হওয়ার জন্য প্রতি শনিবার ও রোববার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সরাসরি সমিতির ব্রুকলিনের কার্যালয়ে, আগামী ২৮ ও ২৯ জানুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ৮টা পর্যন্ত কুইন্সের ৩৭-৬৬,  ৭২ স্ট্রিট (দ্বিতীয় তলা) জ্যাকসন হাইটসে, ৪ ও ৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ৮টা পর্যন্ত ব্রংক্সের খলিল বিরিয়ানিতে, ১১ ও ১২ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ৮টা পর্যন্ত ৮৭-৭৭ ১৬৮ প্লেইস (দ্বিতীয় তলা) জ্যামাইকায়, ১৮ ও ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ৮টা পর্যন্ত কর্ণফুলী ট্রাভেল জ্যাকসন হাইটসে এবং ২৫ ও ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ৮টা পর্যন্ত রাধুনী রেস্টুরেন্ট, ওজনপার্কে ফরম জমা দেওয়া যাবে।

এছাড়া ডাকযোগে এবং ওয়েবসাইটের মাধ্যমে সদস্য ফরম জমা দেওয়া যাবে। সদস্য ফি পুর্বের ন্যায় এবারো কোনো পরিবর্তন করা হয়নি, যেমন সাধারণ সদস্য ২৪ ডলার দু’বছরের জন্য এবং আজীবন সদস্য ৫০০ ডলার রাখা হয়েছে।  

ইত্তেফাক/এসসি