বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নিউইয়র্কে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উদযাপন

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৪:১০

দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উদযাপন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি (দেলোয়ার-বাদল), নিউইয়র্ক মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি। এ উপলক্ষে আলাদা দোয়া ও আলোচনা সভা হয়েছে।

যুক্তরাষ্ট্র বিএনপি নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন ও আখতার হোসেন বাদল সমর্থিত নিউইয়র্ক স্টেট বিএনপির ব্যানারে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন দেশের জনগণ জিয়া ও জিয়া পরিবারকে স্মরণ রাখবে।

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় (১৯ জানুয়ারি) নিউইয়র্কের ব্রুকলিনে একটি রেস্টুরেন্টে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন। বিশেষ বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আখতার হোসেন বাদল।

ছালেহ আহমদ মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত এবং দেলোয়ার হোসেন শিপনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র জাগপা সভাপতি মোহাম্মদ রহমত উল্লাহ, বিএনপি নেতা মোহাম্মদ হোসেন কচি, মোহাম্মদ মহিন আহমেদ, আনসার আলী চেয়ারম্যান, নোমান সিদ্দিকী।

এদিকে স্থানীয় সময় রোববার সন্ধ্যায় (২২ জানুয়ারি) নিউইয়র্কের জ্যাকসন হাইটসে একটি রেস্টুরেন্টে মহানগর দক্ষিণ বিএনপির আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি'র সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট।

নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক হাবিবুর রহমান সেলিম রেজার সভাপতিত্বে এবং সদস্য সচিব বদিউল আলম ও যুগ্ম আহবায়ক খলকুর রহমানের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন গোলাম ফারুক শাহীন, মাওলানা অলিউল্লাহ মো. আতিকুর রহমান, সাইদুর রহমান সাঈদ, মো. সোহরাব হোসেন, আনোয়ার হোসেন, জাফর তালুকদার, এমলাক হোসেন ফয়সাল, রুহুল আমিন নাসির, জিয়াউল হক মিশন, শাহাদাত হোসেন রাজু, জোহরা বেগম, রেজবুল কবির, শেখ জহির, যুগ্ম সদস্য সচিব সাইদুর খান ডিউক, সদস্য জামালুর রহমান চৌধুরী, আব্দুল মান্নান হোসাইন, কৃষিবিদ সোলাইমান, জাহাঙ্গীর এম আলম, ইঞ্জিনিয়ার মাইনুদ্দিন মিয়াজী, মাজহারুল হক মিরন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল লতিফ সম্রাট জিয়াউর রহমানের জীবনের নানা দিক আলোকপাত করে তার আদর্শ ধারন করে সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান বক্তা হিসাবে জিয়াউর রহমানের কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন যুগ্ম-আহ্বায়ক ইমরান শাহ রণ।

নিউইয়র্কের ব্রঙ্কসের মামুন টিউটারিয়ালে এ জেড এম জাহাঙ্গীর হোসাইনের সভাপতিত্বে ও ফয়েজ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শরিফুল খালিসদার, সৈয়দ গৌছুল হোসেন, মানিক আহমেদ, কামরুল হাসান, জাফর তালুকদার, মো. লিয়াকত আলী, শাহ্ কামাল উদ্দীন, মমতাজউদ্দীন, মো. সুলায়মান, সুলতান মাহমুদ সিদ্দিকী, সুলায়মান সরকার, মখলিছুর রহমান সুজন, মো. আলী আশরাফ, হাফিজ উদ্দীন, তোজাম্মেল হক ও আবু বক্কর সিদ্দিক।

আলোচনা সভা শেষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও কারামুক্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ইত্তেফাক/এসসি