শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী আটক

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৪:৩৫

পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ আহমেদ হুসাইন চৌধুরীকে আটক করা হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) সকালে টুইটবার্তায় এ কথা জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ফারুক হাবিব। খবর জিও নিউজ।

ফাওয়াদ চৌধুরীকে আটকের খবর জানিয়ে ফারুক হাবিব টুইটে লেখেন, ‘আমদানি হওয়া সরকার বেকায়দায় পড়েছে।’ পরে পিটিআইয়ের অনেক নেতা-কর্মী ফাওয়াদ চৌধুরীকে আটক করে নিয়ে যাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেন।

ফাওয়াদ চৌধুরী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। দলের প্রধান ইমরান খানকে গ্রেফতারের চেষ্টা চলছে উল্লেখ করে সরকারের সমালোচনা করার পর ফাওয়াদ চৌধুরীকে আটক করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২৪ জানুয়ারি) দিবাগত রাতে লাহোরে নিজ বাসভবন থেকে তাকে আটক করা হয়।

এ বিষয়ে সরকারের তীব্র সমালোচনা করেছেন পিটিআইয়ের সিন্ধু প্রদেশের প্রেসিডেন্ট আলী হায়দার জাইদি। টুইটে তিনি লিখেছেন, ‘এই আইন ভঙ্গকারী আইনপ্রণেতা ও দুর্নীতিবাজ আইন প্রয়োগকারী কর্মকর্তাদের হাতে পাকিস্তান এখন একটি আইনহীন রাষ্ট্রে পরিণত হয়েছে।’

তবে ফাওয়াদ চৌধুরীকে আটকের বিষয়ে পাকিস্তানের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

ফাওয়াদ চৌধুরী ২০১৮ সাল থেকে গত বছরের এপ্রিল পর্যন্ত দুই দফায় পাকিস্তানের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারবিষয়ক মন্ত্রী ছিলেন। পরে কয়েক দিন দেশটির আইনমন্ত্রীর দায়িত্বও সামলান তিনি। এর আগে তিনি পিটিআইয়ের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইত্তেফাক/এফএস/এসকে