মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সাবিলা নূরের সঙ্গী হুইল চেয়ার! 

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৬:২০

প্রতিদিন সে মাইলের পর মাইল হুইল চেয়ারে চলে ফেরি করে সেসব বই! এলাকার সবার প্রিয় এক মানুষ সে! হয়তো সেজন্যই এলাকার চেয়ারম্যান তাকে খুব ভয় পায়, তার জনপ্রিয়তাকে ভয় পায়। এদিকে সাবিলার বই পড়ার আন্দোলনে একদিন সে পুরস্কার পায় থানা নির্বাহী অফিসারের কাছ থেকে। তখন চেয়ারম্যানও  দ্বন্দ্ব ভুলে সাবিলার সাথে কাজ করতে চায় মানুষের কল্যাণে! চেয়ারম্যান নিজেও সাবিলাকে সংবর্ধনা দিতে আয়োজন করে বিশেষ এক অনুষ্ঠানের! ঠিক তখন বেরিয়ে আসে অন্য এক সত্য!  কিন্তু, কী সেই সত্য? কেন সাবিলা বই, ফুল, পাখি, প্রজাপতির গন্ধে কাটিয়ে দিতে চায় তার জীবন?  

এমন গল্পেই আসছে ঈদুল ফিতরের  বিশেষ একক নাটক ‘বিরতীন যাত্রা’। সাবিলা নূর অভিনয় করেছেন সুনয়না চরিত্রে। 

তিনি জানান, ‘গত বছর ঈদ থেকে গল্প নির্ভর কাজ করছি। সেই ধারাবাহিকতায় এই নাটকে কাজ করা। তিনি আরও জানান, ‘শারীরিক অক্ষমতা কোন বাঁধা নয়, মানসিক ইচ্ছাই যে কোন কিছু জয়ের জন্য যথেষ্ট সেটাই নাটকের মূল প্রতিপাদ্য। একটা সুন্দর বাংলাদেশ গড়তে দরকার বোধ পরিবর্তনের একটা যুদ্ধ! আমি সেই যুদ্ধের আহবান জানিয়েছি বিরতিহীন যাত্রা নাটকে! নিজেকে নতুনভাবে তুলে ধরতে চেষ্টা করেছি এ নাটকে।‘ 

নাটকে সাবিলা নূর ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আব্দুল্লাহ রানা, সুদীপ বিশ্বাস দীপ, আনোয়ারসহ অনেকে।

আহমেদ তাওকীরের রচনায় নাটকটি নির্মাণ করছেন অনন্য ইমন। গত  ঈদে এ্যাম্বুলেন্স গার্ল, নিজস্ব প্রতিবেদনের মতো নাটকে যিনি নিজেকে আবারো প্রমাণ করেছেন নতুন ভাবে। তিনি জানান, বিরতিহীন যাত্রা নাটকেও নির্মাতা হিসেবে নতুন এক অনন্য ইমনকে পাওয়া যাবে। 

তিনি আরও বলেন, গল্প নির্ভর কাজে যে মজা পাই সেটা আসলে অন্য কাজে পাই না। আমি সব সময় চেষ্টা করি একটা গল্প ডিটেলে তুলে ধরতে। তবে এই নাটকটা অনেক খানি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে করা। আশা করছি দর্শক ভালোভাবে নিবে নাটকটি। 

সম্প্রতি শেষ হয়েছে বিরতিহীন যাত্রা নাটকের শুটিং।  আসছে ঈদুল ফিতরে বেসরকারি একটি টেলিভিশনে প্রচার হবে নাটকটি।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন