শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঘুষ নেওয়ার অভিযোগে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

আপডেট : ২৬ জানুয়ারি ২০২৩, ২২:৪৩

জামালপুরের মেলান্দহে চরবানিকুরিয়াপা ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের বিরুদ্ধে দরজা বন্ধ করে ঘুষ গ্রহণের অভিযোগ ওঠেছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে ঘুষ গ্রহণের অভিযোগে উপজেলার মহিরামকুল মোড়ে মানবববন্ধ করেছেন। 

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, ভূমি কর্মকর্তা কৃষকদের থেকে কৌশলে ঘুষ আদায় করেন। জমি সংক্রান্ত কাজের জন্য প্রতিদিন সেবা নিতে আসা মানুষকে দাঁড় করিয়ে রাখা হয়। এরপর দালালের মাধ্যমে সেবা গ্রহীতাদের ডেকে নিয়ে দরজা বন্ধ করে ঘুষ নিয়ে কাজ করেন। প্রত্যন্ত এলাকার ভূমি অফিস হওয়ায় ছানাউল ইসলাম কার্যালয়কে দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন। এলাকাবাসী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের বিরুদ্ধে তদন্তপূর্বক শাস্তির দাবি করেন।

ভুক্তভোগী মুক্তা বেগম, আলমগীর হোসেন, ইসহাক আলী জানান, জমির খারিজ করতে ছানাউল ইসলাম ৬ থেকে ৫০ হাজার টাকা দাবি করেন। এই ভূমি কর্মকর্তা টাকা ছাড়া কিছুই বোঝে না। নানা অব্যবস্থাপনার ফলে দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে ভূমি অফিসটি।

অভিযোগের বিষয়ে জানতে গেলে সহকারী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলাম সাংবাদিকদের লাঞ্চিত করেছেন। তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, তার বিরুদ্ধে করা অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম মিঞা বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/পিও