শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সুপার লিগ থেকে বাদ আল নাসর

‘মেসি মেসি’ স্লোগানে রোনালদোকে উত্ত্যক্ত করলেন ভক্তরা

আপডেট : ২৮ জানুয়ারি ২০২৩, ০৯:৫০

‘অভাগা যেদিকে যায়, সাগর শুকিয়ে যায়’ বাংলা এ প্রবাদটা এখন সবচেয়ে বেশি হয়তো পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্ষেত্রেই খাটে। শেষ সময়ে এসে সব দিকেই তার খারাপ সময় যাচ্ছে। মেসিদের বিপক্ষে প্রদর্শনী ম্যাচে জোড়া গোল করলেও প্রো লিগের অভিষেক এবং সৌদি সুপার কাপে দুই ম্যাচেই টানা ব্যর্থ হলেন পর্তুগিজ এ মহাতারকা। আল নাসরের হয়ে নিজের দ্বিতীয় ম্যাচে গত বৃহস্পতিবার সুপার কাপের সেমিফাইনালে আল ইত্তিহাদের বিপক্ষে খেলতে নেমেছিলেন। আর এই ম্যাচে হেরেই ছিটকে গেল রোনালদোর ক্লাব।

এরপরেই আল ইত্তিহাদ ক্লাবের সমর্থকদের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে ইত্তিহাদ সমর্থকদের শোনা যাচ্ছে প্রবল প্রতিপক্ষ মেসির নাম করে খোঁচা দিতে রোনালদোকে। হারের পর যখন ড্রেসিংরুমে ফিরছেন সিআরসেভেন। সেই সময় সমর্থকরা চিৎকার করে স্লোগান দিচ্ছিলেন, ‘মেসি, মেসি, মেসি...’।

সৌদিতে ক্লাবের জার্সিতে খেলতে নামার পর এই প্রথম বার হার হজম করলেন রোনালদো। বৃহস্পতিবার আল নাসর ১-৩ গোলে হেরেছে আল ইত্তিহাদের কাছে। এ ম্যাচটিতে নিষ্প্রভই ছিলেন রোনালদো। অধিনায়ক রোনালদো পুরো ম্যাচই খেলেছেন। কিন্তু খুব বেশি গোলের সুযোগ তিনি তৈরি করতে পারেননি। প্রথমার্ধে সহজ একটি সুযোগ পেলেও সেটা থেকে গোল করতে পারেননি রোনালদো। এই হারে সৌদি সুপার লিগের সেমিফাইনাল থেকে ছিটকে গেল আল নাসর।

এ মৌসুমের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডে বেঞ্চে বসেই কাটাতে হয়েছে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে। হাতে গোনা কয়েকটি ম্যাচে নামার সুযোগ পেয়েছিলেন। তাও পরিবর্ত ফুটবলার হিসেবে। ম্যানইউ কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে তার সম্পর্ক তলানিতে ঠেকে।

এরপর কাতার বিশ্বকাপের আগে ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মর্গ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বিস্ফোরণ করেন। ম্যনচেস্টার ইউনাইটেড তার সঙ্গে প্রতারণা করেছে, এমনটাই দাবি করেন এ তারকা খেলোয়ার। বিশ্বকাপের মাঝেই ম্যানইউয়ের সঙ্গে বিচ্ছেদ হয় তার।

তবে বিতর্ক তার পিছু ছাড়েনি কাতার বিশ্বকাপেও। জাতীয় দলের জার্সিতে প্রথম ম্যাচে পেনালটি থেকে গোল করেছিলেন। পাঁচটি বিশ্বকাপে গোলের নজিরও গড়েন রোনালদো। পরের ম্যাচ থেকেই ছন্দহীন। এক ম্যাচে তাকে তুলে নেওয়ায় জাতীয় দলের কোচের সঙ্গেও ঝামেলায় জড়ান। এরপরই প্রথম একাদশে জায়গা হারান রোনালদো। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে হতাশা নিয়েই কাতার ছাড়তে হয়েছিল তাকে। বিশ্বকাপ শেষে ক্লাব ফুটবলে ভবিষ্যৎ ছিল অন্ধকার। অবশেষে সৌদি আরবের ক্লাব আল নাসরে রেকর্ড অর্থে সই করেন। এখানে এসেও দ্বিতীয় ম্যাচেই হারের মুখ দেখলেন।

ইত্তেফাক/এসএস