বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রান পাহাড়ে খুলনা, তামিম-হোপের সেঞ্চুরির আক্ষেপ

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৩, ২০:৫৯

পেতে পেতেও পাওয়া হলো না সেঞ্চুরি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ঝড় তুলেছিলেন খুলনার দুই ব্যাটার তামিম ইকবাল আর শাই হোপ। এই দুজনের তান্ডবে কুমিল্লার বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২১০ রানের পাহাড় দাঁড় করিয়েছে খুলনা। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয় খুলনা টাইগার্স। টস জিতে খুলনাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস।

ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারেই ধাক্কা খেয়েছিলো খুলনা। দলীয় ১৩ রানেই ওপেনার মাহমুদুল হাসান জয়কে ফেরান কুমিল্লার পাকিস্তানি পেসার নাসিম শাহ। এরপরের গল্পটা যেন শুধুই তামিম ইকবাল আর শাই হোপের। 

তামিম আর হোপ মিলে তান্ডবলীলা চালিয়েছেন ভিক্টোরিয়ান্স বোলারদের উপর। দ্বিতীয় উইকেট জুটিতে দুজনের ব্যাট থেকে ১০৪ বলে এসেছে ১৮৪ রান। দুজন সমানভাবেই চড়াও হয়েছিলেন কুমিল্লার বোলারদের ওপর।

দুজনই এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে আক্ষেপ বাড়িয়ে ইনিংসের শেষ ওভারে গিয়ে ৯৫ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন তামিম। ১১ চার আর ৪ ছক্কায় ৬১ বলে ৯৫ রান করেন তামিম।

শাই হোপও ইনিংস শেষ করেছেন নব্বইয়ের ঘরে গিয়ে। আর কয়েকটি বল পেলে হয়তো সেঞ্চুরি পেতে পারতেন তিনি। ৫৫ বলে ৫ চার আর ৭ ছক্কায় ৯১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন হোপ। 

তামিম-হোপের এই ব্যাটিং তান্ডবে কুমিল্লার সামনে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২১০ রানের পাহাড় দাঁড় করায় খুলনা টাইগার্স।

 
ইত্তেফাক/এসএস