বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপ-নির্বাচন: ব্রাহ্মণবাড়িয়া ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২২

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমএর মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

সকাল থেকে নারী ও পুরুষ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে ভোটকেন্দ্রে আসছেন। তবে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি খুবই কম।

নির্বাচন সংশ্লিষ্টরা মনে করছেন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়তে পারে।

এ আসনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন- বিএনপির বহিস্কৃত নেতা উকিল আব্দুস সাত্তার (কলারছড়ি), জাতীয় পার্টির আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল), জাকের পার্টির জহিরুল হক জুয়েল(গোলাপ ফুল) ও বিএনপির বহিস্কৃত নেতা আবু আসিফ আহমেদ  (মোটরগাড়ি)। তবে নির্বাচনে আওয়ামী লীগ এ আসনটিকে উন্মুক্ত ঘোষণা করায় এখানে আওয়ামী লীগের দলীয় কোনো প্রার্থী নেই। এছাড়া বিএনপির বহিস্কৃত নেতা আবু আসিফ আহমেদ শুক্রবার (২৭ জানুয়ারি) থেকে নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ করেছে তার পরিবার।

দুই উপজেলার ১৭ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা তিন লাখ ৭৩ হাজার ৩১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৭ হাজার ৫০৩ ও নারী ভোটারের সংখ্যা এক লাখ ৭৫ হাজার ৮১৫ জন। এছাড়াও তৃতীয় লিঙ্গের একজন ভোটার রয়েছে।

নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় অফিসারসহ এক হাজার এক পুলিশ সদস্য মোতায়েন থাকার পাশাপাশি চার প্লাটুন বিজিবির সদস্য, র‌্যাবের ৯ টিম, পুলিশের ৯ মোবাইল টিম ও চার স্ট্রাইকিং টিম। উপ-নির্বাচনে ১৭টি ইউনিয়নে ১৭ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

ইত্তেফাক/আরএজে