মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

দলীয় পদ নিয়ে আলোচনা, যা বললেন মাহিয়া মাহি

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৪

ঢালিউডের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হয়েছে। সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জে বিএনপির ছেড়ে দেওয়া আসনে সংসদ সদস্য পদে নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়নও সংগ্রহ করেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত তাতে সায় দেয়নি দল। ভোটের পরে এবার দলটির কোনও একটি কমিটিতে যুক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন এই চিত্রনায়িকা।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় স্বামী রাকিব সরকারকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়েছিলেন মাহিয়া মাহি। এদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষৎ করে দলীয় রাজনীতিতে সক্রিয় হওয়ার আগ্রহের কথা জানান মাহিয়া মাহি।

এ বিষয়ে জানতে চাইলে ইত্তেফাক অনলাইনকে মাহিয়া মাহি বলেন, ‘সম্প্রতি নির্বাচনের কাজের আপডেট জানাতে শুক্রবার সন্ধ্যায় ওবায়দুল কাদের স্যারের সঙ্গে দেখা করতে আওয়ামী লীগের ধানমন্ডি অফিসে গিয়েছিলাম। এ সময় সংগঠনে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছি। সেখানে আরও অনেকে ছিলেন। তাদের মধ্যে কেউ কেউ বলেছেন- আমি যেহেতু সাংস্কৃতিক অঙ্গনের মানুষ। সংস্কৃতি উপকমিটিতে রাখা যায় কিনা। এর পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের স্যার বলেছেন- বিষয়টি তারা দেখবেন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও মাহিয়া মাহি। (ফাইল ছবি)

ওবায়দুল কাদের সংস্কৃতি উপকমিটিতে রাখার নির্দেশ দিয়েছেন- এমন খবরের বিষয়ে মাহিয়া মাহি, ‘ওবায়দুল কাদের স্যার কথাটা ঠিক সেভাবে বলেন নি। যেহেতু আমি সংগঠনের সঙ্গে থাকতে চাই, কাজ করতে চাই ওইটার পরিপেক্ষিতে উনি দেখতে চেয়েছেন। কিন্তু নির্ধারিতভাবে বলেন নি। ওখানে আরও অনেক নেতাকর্মী ছিলেন। এটা আলোচনা, ডিসিশন না।’

একইরকম তথ্য জানিয়েছেন মাহির স্বামী রাকিব সরকার। তিনি বলেন, আওয়ামী লীগের দলীয় কর্মকাণ্ডে যুক্ত হয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন মাহিয়া মাহি। তাকে এলাকার রাজনীতিতে সক্রিয় হওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব। এ ছাড়াও মাহিকে কোনও পদে রাখা যায় কিনা, সেটিও আলোচনায় উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে বলেন, ‘এমন কিছু আমার জানা নেই।’

মাহিয়া মাহি। ছবি: সংগৃহীত

মাতৃত্বকালীন কারণে সিনেমার শুটিং থেকে বিরতি নিয়েছেন মাহিয়া মাহি। গত ৬ মাস কোনো সিনেমার শুটিংয়ে অংশ নেন এই অভিনেত্রী। আগামী ৬ মাসও শুটিংয়ে দেখা যাবে না যাবে না তাকে।

এদিকে নারী নির্যাতনের ঘটনার প্রেক্ষাপৃট নিয়ে নির্মিত মাহিয়া মাহির ‘বুবুজান’ সিনেমাটি সারাদেশে মুক্তি পাবে আগামী ১৭ ফেব্রুয়ারি। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সিনেমাটির টিজার প্রকাশিত হয়েছে। এতে মাহির বিপরীতে অভিনয় করেছেন শান্ত খান।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন