শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

উসমান-আফিফের ব্যাটে লড়াকু সংগ্রহ চট্টগ্রামের

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩৫

বিপিএলের প্রথম পর্ব থেকেই বাদ পড়ে গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টেবিলের তলানিতে থাকা দলটি আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে আগে ব্যাট করে উসমান খান আর আফিফ হোসেনের হাফ সেঞ্চুরিতে ভর করে ১৫৬ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে। 

আজ দুপুর ১টা ৩০ মিনিটে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। 

ব্যাটিংয়ে নেমে প্রথমে ধাক্কা খেলেও উসমান খান আর আফিফ হোসেনের হাফ সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানের মাথাতেই মেহেদি মারুফ আর খাজা নাফেকে হারিয়ে ফেলে চট্টগ্রাম। সেখান থেকে দলের হাল ধরেন উসমান খান আর আফিফ হোসেন। দুজন মিলে গড়েন ৮৮ রানের জুটি। ৪১ বলে ৫২ রান করে আউট সাজঘরে ফেরেন উসমান। 

আফিফ হোসেনও ফিরে যান ৪৯ বলে ৬৬ রান করে। শেষ দিকে দারউইশ রাসুলির ৯ বলে ২১ রানের ক্যামিওয়ে দেড়শ রানের কৌটা ছাড়ায় চট্টগ্রামের রান। 

নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে চট্টগ্রাম। কুমিল্লার হয়ে দুইটি করে উইকেট নেনে তানভির ইসলাম ও হাসান আলি। 

ইত্তেফাক/এসএস