শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অনেক নাটকীয়তার পর ‘প্রথম’ গোল, খুশি রোনালদো

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩০

১৯ বছরের পেশাদার ক্যারিয়ারে অনেক ‘প্রথম’-এরই জন্ম দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই ধারাবাহিকতায় পরশু রাতে আরো একটি ‘প্রথম’-এর মালিক হলেন পর্তুগিজ সুপারস্টার। সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে করলেন প্রথম গোল।

আল নাসরে নাম লেখানোর পর সৌদি আরবের মাটিতে এর আগেও দুটি গোল করেন রোনালদো। তবে সেই গোল দুটি ছিল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপ্পেদের পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচে। যে ম্যাচটা রোনালদো খেলেছিলেন রিয়াদ অলস্টার একাদশের হয়ে। ক্লাব আল নাসরের জার্সি গায়ে পরশুর গোলটিই প্রথম। পেনাল্টি থেকে করা যে গোলটির মাধ্যমে ক্লাব আল নাসরকে মূল্যবান একটা পয়েন্ট এনে দিয়েছেন তিনি। ইনজুরি সময়ে করা তার গোলেই যে আল ফাতেহ’র মাঠ থেকে ২-২ গোলে ড্র করে ফিরেছে আল নাসর। যে ড্রয়ের মধ্য দিয়ে রোনালদোর ক্লাব আল নাসর পৌঁছে গেছে রোশন সৌদি লিগের পয়েন্ট তালিকার শীর্ষে। 

একে তো নতুন ক্লাবের হয়ে প্রথম গোল, সেই গোলটাও অনেক নাটকীয়তার পর। রোনালদো তাই মহাখুশি। ‘সিআর সেভেন’ নিজের অতি আনন্দের মাত্রাটা বুঝিয়েছেন ম্যাচ শেষ হওয়ার পরপরই সামাজিক যোগাযোগের মাধ্যমে একটা ছবি পোস্ট করে। ম্যাচের অন্তিম সময়ে পেনাল্টি থেকে গোল করে রোনালদো নিজেই আল ফাতেহ’র জাল থেকে বল কুড়িয়ে নিয়ে ‘উসাইন বোল্টের গতি’তে দৌড় শুরু করেন। সেই ছবিটাই পোস্ট করেছেন রোনালদো। শুধু ছবি পোস্ট করলেও খুশির মাত্রা বোঝানো যায়! প্রথম গোল করতে পেরে আমি আনন্দিত। কঠিন ম্যাচে গুরুত্বপূর্ণ এই ড্র আনতে দলের প্রচেষ্টা ছিল দারুণ।’

আগের দুই ম্যাচে গোল করতে না পারায় আল নাসরের কোচ রুডি গার্সিয়া কিঞ্চিত্ সমালোচনা করেছিলেন রোনালদোর। কোচের সেই সমালোচনার কারণেই কি না পরশুর ম্যাচেও রোনালদোকে সমর্থন দিতে কানায় কানায় পূর্ণ ছিল গ্যালারি। প্রতিদানে রোনালদোও পুরো ম্যাচেই ধারাভাষ্যকারের কণ্ঠ কাঁপিয়েছেন। জন্ম দিয়েছেন অনেক নাটকীয়তা। পেনাল্টি গোলের আগেও একবার বল আল ফাতেহ’র জালে জড়িয়েছিলেন রোনালদো। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয় তার গোল। এরপর তার বুলেট গতির শট লাগে পোস্টে। আরেকবার গোলের সুবর্ণ সুযোগ পেয়েও রোনালদোর শট চলে যায় গোলবারের অনেক ওপর দিয়ে।

এই ড্রয়ে আল শাদাবকে পেছনে ফেলে রোনালদোর আল নাসরই এখন পয়েন্ট তালিকার শীর্ষে। দুই দলেরই পয়েন্ট সমান ৩৪ করে। রোনালদোর আল নাসর এগিয়ে গোল ব্যবধানে। আল নাসর ম্যাচও খেলেছে একটি কম। ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট তাদের। ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আল শাদাব। ১৫ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে আল ফাতেহ আছে ৬-এ।

ইত্তেফাক/এসএস