শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইমরানের আহ্বানে পিটিআই নেতারা আদালতে গ্রেফতারের জন্য প্রস্তুত

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪৪

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দলের নেতা কর্মীরা সরকারি দমন পীড়নের প্রতিবাদে স্বেচ্ছায় গ্রেফতার হতে প্রস্তুত। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ঘোষিত 'জেল ভরো' কর্মসূচির আওতায় ইমরান খানের ডাকে সাড়া দিয়ে তাদের জেলে পাঠানো হবে। পিটিআইয়ের এক সাবেক মন্ত্রী এই ঘোষণা দিয়েছেন। খবর পাকিস্তানী সংবাদমাধ্যম দ্য ডনের। 

প্রতিবেদনে বলা হয়, শনিবার (৪ ফেব্রুয়ারি) ইমরান খান এ কর্মসূচি ঘোষণা করেন। তার ঘোষণার একদিন পর দলের নেতা কর্মীদের কাছ থেকে এ প্রতিক্রিয়া এসেছে। এদিকে ইমরান খানের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে দেশটির ক্ষমতাসীন জোট সরকার। 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দলের নেতা কর্মীরা সরকারি দমন পীড়নের প্রতিবাদে স্বেচ্ছায় গ্রেফতার হতে প্রস্তুত।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জানিয়েছেন, ইমরান খান তার 'জেল ভরো' কর্মসূচি নিয়ে এগিয়ে যেতে চাইলে সরকার বসে থাকবে না। তিনি হুমকি দিয়ে জানিয়েছেন, তার সরকার ইমরান খানকে গ্রেফতার করতে প্রস্তুত। 

রোববার (৫ ফেব্রুয়ারি) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পিটিআই নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ফররুখ হাবিব বলেছেন, 'দলের নেতা কর্মীরা শুধু ইমরান খানের জেলে যাওয়ার নির্দেশের অপেক্ষায়। ইমরান খানের ডাকে সাড়া দিয়ে জেলে যাওয়ার ভয় নেই দলের নেতা-কর্মীরা। আমিই প্রথম জেলে যাব।'  

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ

গত দুই মাসের দেশের পরিস্থিতি সম্পর্কে সবাই অবগত উল্লেখ করে ফররুখ হাবিব জানান, বর্তমান সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। অন্যদিকে, ইমরান খান শেহবাজ শরীফের সরকারকে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য সন্ত্রাস ব্যবহার করার অভিযোগ তোলেন। 

এছাড়া শেহবাজ সরকার পাকিস্তানে সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতেও ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তিনি। শনিবার এক টেলিভিশন ভাষণে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেন, বর্তমান সরকারের আমলে পাকিস্তানে সন্ত্রাস বেড়েছে। 

পিটিআই নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ফররুখ হাবিব

বর্তমান সরকার সাম্প্রতিক সন্ত্রাসকে রাজনৈতিক লাভের জন্য ব্যবহার করছে। ইমরান দাবি করেছেন, তার শাসনামলে সবচেয়ে কম সংখ্যক সন্ত্রাসী হামলা হয়েছে।

ইত্তেফাক/ডিএস