বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভয়াবহ ভূমিকম্পের পর তুরস্কের সব ম্যাচ স্থগিত

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৭

তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলের গাজিয়ানতেপে সিরিয়া সীমান্তের কাছে সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোরে শক্তিশালী ভূমিকম্পের পর প্রাণহাণির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৮ হাজারের কাছাকাছি। স্মরণকালের অন্যতম ভয়াবহ এই ভূমিকম্পের কারণে তুরস্কের সব ধরনের ফুটবল ম্যাচ স্থগিত ঘোষণা করা হয়েছে।

দেশটির ফুটবল ফেডারেশন টুইটারে এই ঘোষনা দিয়েছে। এ সময় ফেডারেশনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। 

গত এক শতাব্দীর মধ্যে এটি সবচেয়ে শক্তিশালী ভূমিকম্পের ঘটনা। রিখটার স্কেলে ভূমিকম্পটির তীব্রতা ছিল ৭.৮। স্থানীয় সময় সোমবার ভোর সোয়া চারটার দিকে আঘাত হানে এটি । এরপর বেশ কয়েকটি আফটার শকের ঘটনায় পুরো তুরস্ক কেপে ওঠে। এ সময়ে লোকজন ঘুমন্ত অবস্থায  ছিল। ধ্বংসস্তুপের নীচে অনেক লোক চাপা পড়ে আছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। কর্তৃপক্ষ জরুরী অবস্থা ঘোষণা করেছে।

সোমবার টার্কিশ লিগের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবার কথা ছিল। এর মধ্যে দ্বিতীয় স্থানে থাকা ফেনারবাচের কোনিয়াসপোরের বিরুদ্ধে হোম ম্যাচটিও রয়েছে। আগামী শুক্রবার থেকে পুনরায় সবগুলোর লিগ শুরু হবে বলে ফেডারেশন জানিয়েছে।

ইত্তেফাক/এসএস