রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বাঘের মুখ থেকে ফিরে লুকিয়ে চিকিৎসা নিচ্ছেন কৃষক!

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ২২:১৮

সুন্দরবনে বাঘের কামড়ে আহত হয়ে বন বিভাগের ভয়ে লুকিয়ে গ্রাম্য চিকিৎসকের  চিকিৎসা নিচ্ছিলেন। পায়ে পচন ধরায় ঘটনার ৫ দিন পরে চিকিৎসার জন্য বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি হন কৃষক ফজলু গাজী (৬০)। 

গত মঙ্গলবার বিকালে (৭ ফেব্রুয়ারি) সুন্দরবনের ধানসাগর ষ্টেশনের বনে গরুকে ঘাস খাওয়াতে গিয়ে তিনি বাঘের আক্রমণের শিকার হন। শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে তার পায়ে অস্ত্রপচার করা হয়েছে। 

শরণখোলা উপজেলার উত্তর রাজাপুর গ্রামের সাবেক ইউপি সদস্য জাকির হোসেন খান জানান, উত্তর রাজাপুর গ্রামের ফজলু গাজী মঙ্গলবার বিকালে তার বাড়িসংলগ্ন ভরাট হওয়া ভোলানদী পার হয়ে সুন্দরবনের রবেরছিলা এলাকায় গরুকে ঘাস খাওয়াতে যায়। একটি রয়েলবেঙ্গল টাইগার তাকে আক্রমণ করে। তার ডান পায়ে কামড় ধরলে কৃষক ফজলু দৌড়ে নদীতে ঝাঁপিয়ে পড়ে। নদীতে থাকা লোকজন বাঘকে তাড়া করে। বাঘের কামড়ে আহত ফজলু বন বিভাগের ভয়ে লুকিয়ে গ্রাম্য চিকিৎসকের চিকিৎসা নিচ্ছিলেন। পায়ে পচঁন ধরায় শুক্রবার বিকালে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি হয়েছেন।

বাগেরহাট জেলা হাসপাতালের পরিচালক ডা. অসীম কুমার সমাদ্দার মুঠোফোনে বলেন, বাঘের কামড়ে আহত ফজলু গাজীর ডান পায়ে শনিবার দুপুরে অপারেশন করা হয়েছে।

পূর্ব সুন্দরবন বিভাগ বাগেরহাটের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, বাঘের কামড়ে কেউ আহত হওয়ার খবর তার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/পিও