বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রূপালী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ১ কোটি টাকা আত্মসাৎ মামলা

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৪৭

খুলনায় রূপালী ব্যাংকের বাহাউদ্দিন আহমেদ (৩৮) নামে এক কর্মকর্তার বিরুদ্ধে ৯০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুদকের সমন্বিত খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। 

অভিযুক্ত বাহাউদ্দিন আহমেদ নগরীর বয়রা মধ্যপালপাড়া এলাকার আলাউদ্দিন আহমেদের ছেলে। তিনি রূপালী ব্যাংক (বয়রা মহিলা শাখা) সিনিয়র কর্মকর্তা। বর্তমানে অভিযুক্ত বাহাউদ্দিন কারাগারে রয়েছেন।

দুদকের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বলেন, অভিযুক্ত বাহাউদ্দিন আহমেদ উক্ত ব্যাংকে কর্মরত থাকা অবস্থায় গত বছরের ১১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সাতটি লেনদেনের মাধ্যমে ৮৫ লাখ টাকা উত্তোলন করেন। যা ৩১ অক্টোবর ইন্টারেস্ট পে-অ্যাবল অন এফডিআর থেকে ৭১ লাখ টাকা ও আরেক চলতি হিসাব নম্বর থেকে ১৪ লাখ টাকা নিয়ে সমন্বয় করেছে। পরবর্তীতে গত বছরের ৭ নভেম্বর ও ৯ নভেম্বর ইন্টারেস্ট পে-অ্যাবল অন এফডিআর থেকে দু’দফা ১৮ লাখ টাকা ৫০ হাজার টাকাসহ মোট ৮৯ লাখ ৫০ হাজার টাকা প্রতারণা ও জালিয়াতি করেছেন। এছাড়াও চালানে প্রায় ১ কোটি ৮৫ লাখ টাকার গড়মিল করেছেন। উক্ত লেনদেনে ব্যাংকের একই শাখায় কর্মরত কর্মকর্তা মাসুকা নাসরিন এবং ব্যবস্থাপক জ্যোতি প্রভা রায়ের ব্যাংক একাউন্ট কৌশলে জালিয়াতি করে এ টাকা আত্মসাৎ করা হয়েছে।

দুদক কর্মকর্তা আরও জানান, তদন্তকালে উক্ত অপরাধের সঙ্গে আর কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এবি/পিও