শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঘরের মাঠে ম্যানইউর সঙ্গে ড্র করলো বার্সা

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৫

ইউরোপা লিগে রোমঞ্চকর প্লে অফের প্রথম লেগে ড্র করেছে ইউরোপীয় ফুটবলের দুই জায়ান্ট ক্লাব বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেড। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ক্যাম্প ন্যুয়ে অনুষ্ঠিত ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। 

ম্যাচে প্রথমার্ধটি ছিল গোলশূন্য। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে এগিয়ে যায় স্বাগতিক বার্সেলোনা। বিরতি থেকে ফেরার ৫ মিনিট পর একটি কর্নারের ক্রস থেকে দর্শনীয় হেডে জালে জড়ান মার্কোস আলনসো। তবে তিন মিনিট পরেই গোলটি পরিশোধ করে দেয় ইউনাইটেড। পোস্টের একেবারে সামনে থেকেই বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানকে পরাস্ত করেন মার্কাস রাশফোর্ড। বিশ্বকাপের পর ১৫ ম্যাচে এটি ছিল তার ১৩তম গোল।

এরপর লিড পায় ইউনাইটেড। ম্যাচের বয়স ঘন্টার ঘরে পৌঁছানোর আগেই জুলেস কুন্ডের আত্মঘাতি গোলে এগিয়ে যায় প্রিমিয়ার লিগের ক্লাবটি। তবে ৯০ হাজার স্বাগতিক দর্শকের সামনে বার্সাকে পরাজয়ের লজ্জা থেকে রক্ষা করেন রাফিনহা। ম্যাচের শেষ কোয়ার্টারে রাফিনহার ক্রসের বলটি সরাসরি জড়িয়ে যায় ইউনাইটেডের জালে।

খেলা শেষে ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ বিটি স্পোর্টসকে বলেন, ‘আমার মনে হয় এটি ছিল দারুণ একটি ম্যাচ। দুটি দলই আক্রমণাত্মক ছিল। এটি চ্যাম্পিয়ন্স লিগের মতোই। অনেক সময় লড়াইয়ের পারদ ছাড়িয়ে গেছে ইউরোপের ওই অভিজাত টুর্নামেন্টের আমেজকেও।’

তবে বার্সা কোচ জাভির ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় ছিল অভিযোগ। বলেন,ফ্রেডের হ্যান্ডবলের কারণে পেনাল্টির পাওয়ার কথা ছিল বার্সার। যেটি শেষ পর্যন্ত দেয়নি কর্তব্যরত রেফারি। বার্সা কোচ বলেন, ‘আমাদের একটি পেনাল্টি চুরি হয়ে গেছে। হ্যান্ডবল সত্বেও তারা (রেফারি) কেন পেনাল্টির বাঁশি বাজালোনা তা আমি জানিনা। বিষয়টি আমার কাছে অবিশ্বাস্য মনে হয়েছে।’

ইত্তেফাক/জেডএইচ