বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিমানবন্দর থেকে ১৯ বাংলাদেশিকে ফেরত পাঠালো মালয়েশিয়া

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫২

নিয়োগদাতা কোম্পানি গ্রহণ না করায় বিমানবন্দর থেকে ১৯ বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া। ছাড়পত্রের আশায় দুইদিন বিমানবন্দরে অপেক্ষায় ছিলেন তারা। 

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) এয়ার এশিয়ার ফ্লাইটে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের বাংলাদেশে পাঠানো হয়।

জানা গেছে, গত ১৫ ফেব্রুয়ারি ‘গ্রিনল্যান্ড ওভারসিজ’ নামের একটি কোম্পানি ঢাকা থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে মালয়েশিয়ার এভারলেনটেন এসডিএন বিএইচডি কোম্পানিতে ২৯ জন বাংলাদেশি কর্মী পাঠায়। ২৯ জনের মধ্যে ১০ জনকে রিসিভ করলেও বাকি ১৯ জনের ইমিগ্রেশন সার্ভারে ডাটা না পাওয়ায় তাদের ফেরত পাঠানো হয়েছে।

রিক্রটিং এজেন্সি গ্রিনল্যান্ড ওভারসিজ (আরএলনং-৪০) জানিয়েছে, মালয়েশিয়ান কোম্পানি এভারলেনটেন এসডিএন বিএইচডিতে গত ১৬ ফেব্রুয়ারি ২৯ জন কর্মীকে পাঠানো হয়। তবে তাদের স্থানীয় নিয়োগকর্তা রিসিভ করতে গেলে মালয়েশিয়ান বিমানবন্দর কর্তৃপক্ষ ১০ জন কর্মীকে দেশটিতে প্রবেশের অনুমতি দিলেও বাকি ১৯ জনের সঠিক তথ্য দিতে অপারগতা প্রকাশ করায় তাদের দেশে ফেরত পাঠানো হয়।

তারা বলছে, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। আগের বার একই নিয়োগকর্তার মাধ্যমে ৪০ জন কর্মী পাঠানো হয়েছিল, তখন কোনো ধরনের সমস্যা পড়তে হয়নি। আর এটি ছিল তাদের দ্বিতীয় ফ্লাইট। তবে তারা নিয়োগকারী প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করার পর জানা যায়, ফেরত পাঠানো ১৯ জন কর্মীর তথ্য এরইমধ্যে সার্ভারে প্রবেশ করানো হয়েছে। তারা খুব দ্রুতই পুনরায় মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন বলেও জানানো হয়।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার নাজমুছ সাদাত সেলিম বলেন, এ বিষয়ে কোনো তথ্য বাংলাদেশ দূতাবাসকে জানানো হয়নি। তবে, তাদের কেন ফেরত পাঠানো হয়েছে খতিয়ে দেখবে দূতাবাস।

ইত্তেফাক/কেকে