বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পিএসএলের ম্যাচে কুমিল্লার হেলমেট পরায় শাস্তি পেলেন নাসিম

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:২৩

মাত্রই কদিন আগে বিপিএলের পাট চুকিয়ে পিএসএল খেলতে গেছেন পাকিস্তানি পেসার নাসিম শাহ। বিপিএলে তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স শেষ পর্যন্ত চ্যাম্পিয়নও হয়েছে এবারের আসরে। তবে বিপিএল ছেড়ে গেলেও যেন নিজের দলকে ভুলতে পারেননি নাসিম শাহ। তাই তো কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পিএসএলের ম্যাচে নাসিম ব্যাট করতে নেমে গেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হেলমেট পরেই। তার জন্য অবশ্য এবার পেতে হয়েছে শাস্তিও। 

বিপিএলের এবারের আসরে খুলনা টাইগার্সের হয়ে খেলার কথা ছিলো নাসিমের। শেষ মুহুর্ত এসে তাকে ছিনিয়ে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে বিপিএল চলাকালীনই পিএসএল শুর হওয়ায় মাঝপথেই দেশে ফিরতে হয় নাসিমকে। 

পিএসএল নাসিম খেলছেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়তে। দলের হয়ে মুলতান সুলতানসের বিপক্ষে ম্যাচে ব্যাটিং করতে নেমেই বিপত্তিতে পড়েন নাসিম। ব্যাটিংয়ে নামার সময় ভুল করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হেলমেট পরেই নেমে পড়েন নাসিম। সামাজিক যোগাযোগ  মাধ্যমে ভাইরালও হয়ে গেছে পিএসএলের ম্যাচে কুমিল্লার হেলমেট পরা নাসিমের ছবি। 

ক্রিকেট ম্যাচে এক দলের হয়ে খেলতে নেমে অন্য কোনো দলের সরঞ্জাম ব্যবহার করা আচরণ বিধি লঙ্ঘন হিসেবে গণ্য। কোড অব কন্ডাক্ট ভাঙায় নাসিমের ম্যাচ ফি'র ১০ শতাংশ জরিমানা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ডিসিপ্লিনারি কমিটি। 

নিজের জরিমানার সঙ্গে মুলতানের বিপক্ষে ম্যাচটিতেও হেরে গেছে তার দল কোয়েটা। দলের হারের সঙ্গে নিজের জরিমানা, হতাশাটা একটু বেশিই হওয়ার কথা এখন নাসিমের।

ইত্তেফাক/এসএস