শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ডেঙ্গুতে আরও ১ জনের মৃত্যু, ভর্তি ৪

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩০

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চারজন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে ডেঙ্গুরোগী সংখ্যা দাঁড়ালো ৪১ জনে। এসময় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের স্বাক্ষর করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ছবি: আব্দুল গনি

এতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চারজন। এদের মধ্যে ঢাকার বাসিন্দা দুইজন। বাকি দুইজন ঢাকার বাইরের। গত ১ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬৯৯ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৩৫ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হ ৩৬৪ জন।

ছবি: আব্দুল গনি

অন্যদিকে, ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬৬৪ জন। তাদের মধ্যে ঢাকার ৩১৪ জন ও ঢাকার বাইরের ৩৫০ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে এক জনের মৃত্যুর খবর পাওয়া যায়। এ নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন নয়জন।

ছবি: আব্দুল গনি

বিদায়ী বছরে (২০২২ সালে) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছিল। একই সঙ্গে আলোচিত বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

ইত্তেফাক/এমএএম