শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এসএসসি পরীক্ষা ৩০ এপ্রিল শুরু

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩৬

২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। আগামী ৩০ এপ্রিল থেকে এ পরীক্ষা শুরু হবে। চলবে ২৩ মে পর্যন্ত। গতকাল সোমবার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এ তথ্য জানানো হয়েছে। 

সময়সূচি অনুযায়ী—প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর দিন ৩০ এপ্রিল বাংলা (আবশ্যিক) প্রথমপত্র, ২ মে বাংলা (আবশ্যিক) দ্বিতীয়পত্র, ৩ মে ইংরেজি (আবশ্যিক) প্রথমপত্র, ৭ মে ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয়পত্র, ৯ মে গণিত (আবশ্যিক), ১০ মে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, ১১ মে ধর্ম ও নৈতিক শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৪ মে পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়), বাংলাদেশের ইতিহাস ও সভ্যতা, ফিন্যান্স ও ব্যাংকিং, ১৫ মে গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়), সংগীত (তত্ত্বীয়), আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়), চারু ও কারুকলা (তত্ত্বীয়), ১৬ মে রসায়ন (তত্ত্বীয়), পৌরনীতি ও নাগরিকতা, ব্যবসায় উদ্যোগ, ১৭ মে ভূগোল ও পরিবেশ, ১৮ মে জীববিজ্ঞান (তত্ত্বীয়), অর্থনীতি, ২১ মে বিজ্ঞান, উচ্চতর গণিত (তত্ত্বীয়), ২২ মে হিসাববিজ্ঞান ও ২৩ মে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ের পরীক্ষা হবে।

ইত্তেফাক/ইআ