বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মাটি কাটা নিয়ে দ্বন্ধে ভাইয়ের হাতে ভাই খুন, ৩ জন আটক

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ২২:০৪

রংপুরের পীরগাছার এক নিভৃত পল্লিতে বাড়ির ভাঙন ঠেকাতে সেতুর নিচ থেকে মাটি কাটাকে কেন্দ্র করে খালাতো ভাইয়ের হাতে রবিউল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি খুন হয়েছেন। এ ঘটনায় উভয়পক্ষের মধ্যে সংর্ঘষে পাঁচজন আহত হয়েছেন। 

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরের দিকে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের শেখপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় এটি হত্যা মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন পীরগাছা থানা পুলিশের ওসি মাসুমুর রহমান। 

নিহত রবিউল ইসলাম তাম্বুলপুর-পীরগাছা সড়কের শেখপাড়া গ্রামের মৃত তছির উদ্দিনের ছেলে। এ ঘটনার পর পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযুক্ত খালাতো ভাই শফিকুল ইসলামসহ ৩ জন পুলিশি প্রহরায় চিকিৎসাধীন রয়েছে।

রংপুরের পীরগাছা থানা পুলিশ জানায়, রবিউলের বাড়ি সংলগ্ন একটি সেতু নির্মাণের জন্য মাটি খনন করা হয়। এতে রবিউলের বাড়িতে ফাটল দেখা দিলে ঠিকাদার আব্দুস সালাম তাকে খনন করা মাটি নিয়ে বাড়ি রক্ষা করতে বলেন। মঙ্গলবার দুপুরের দিকে রবিউল মাটি নিতে গেলে তার খালাতো ভাই ওই গ্রামের সোলেমান আলীর ছেলে শফিকুল ইসলাম বাধা দেয়। এ নিয়ে তর্কবির্তকের পর শফিকুল ক্ষিপ্ত হয়ে রবিউলের বুকে স্ক্রু-ড্রাইভার দিয়ে একাধিক আঘাত করে। এতে মাটিতে লুটিয়ে পড়ে রবিউল। সঙ্গে সঙ্গে তাকে পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় শফিকুল ও তার বোন ওলেমা বেগম (২৮) আহত হলে তাদেরকেও পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

রংপুরের পীরগাছা থানা পুলিশের ওসি মাসুমুর রহমান বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতালে ৩ জনকে পুলিশের প্রহরায় চিকিৎসা চলছে সুস্থ হলে তাদের গ্রেপ্তার দেখানো হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ৪ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

ইত্তেফাক/পিও