শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পাবনা মেডিক্যাল কলেজের পতাকা খুলে নেওয়ার প্রতিবাদে শিক্ষার্থীরা

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১৯

অবমাননা ও অপব্যবহারের অভিযোগ তুলে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে টাঙানো পাবনা মেডিক্যাল কলেজের জাতীয় পতাকা খুলে নেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কলেজের শিক্ষার্থীরা।

পরে কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা শেষে ফের পতাকা উত্তোলন করলে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে মহান শহীদের সম্মানে পাবনা মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে জাতীয় পতাকা টাঙানো হয়েছিল। দুপুরের দিকে একজন ম্যাজিস্টেটের নেতৃত্বে পতাকা পরিদর্শন কমিটির একটি দল বিধি মোতাবেক পতাকা টাঙানো হয়নি অভিযোগে ক্যাম্পাসে টাঙানো পতাকা খুলে নেয়। এ খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা কলেজ ভবনে তালা ঝুলিয়ে কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

তারা জানান, পরে পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) ও পতাকা পরিদর্শন কমিটির প্রধান কাজী আতাউর রহমার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে আসেন। এসময় তারা কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা শেষে ফের পতাকা উত্তোলন করলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম জানান, তেমন কোনো ধরনের সমস্যা হয়নি। সমান্য ভুল বোঝাবুঝি হয়েছিল। আলোচনার মধ্যদিয়ে সমস্যার সমাধান হয়েছে।

তবে ম্যাজিস্ট্রেটের নাম প্রকাশ করতে অপরাগতা প্রকাশ করেন তিনি।

ইত্তেফাক/আরএজে