শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেসিস সফটএক্সপোর পর্দা নামছে আজ

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০২

দেশের তথ্যপ্রযুক্তিখাতের সর্ববৃহৎ প্রদর্শনী বেসিস সফটএক্সপো ২০২৩ এর পর্দা নামছে রোববার (২৬ ফেব্রুয়ারি)। রাজধানীর পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ এক্সিবিউশন সেন্টারে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের আয়োজিত চার দিনব্যাপী প্রদর্শনীর আয়োজন করা  হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বিএএসআইএস) সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাপনী দিন রোববার সকাল ১০টায় অন্যতম বৃহৎ আয়োজন আইসিটি ক্যারিয়ার ক্যাম্প ও জব ফেয়ার অনুষ্ঠিত হবে। এতে কয়েক হাজার শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা অংশ নেবেন। এছাড়া শতাধিক তথ্য প্রযুক্তি কোম্পানিতাদের জনবল খুঁজে পেতে সিভি ও প্রার্থীদের সাক্ষাতকার নেবে। বেলা ১১টায় রাউন্ড টেবিল হলে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সইন হেলথ কেয়ার, টেলি মেডিসিন অ্যান্ড স্মার্ট হেলথ কেয়ার’ বিষয়ক গোল টেবিল বৈঠক এবং সেমিনার হল একে ‘স্মার্ট বাংলাদেশ: রোল অব আইসিটি সেক্টর’ শীর্ষক সেমিনার এ অনুষ্ঠিত হবে।

বিকেল ৩টার দিকে রাউন্ড টেবিল হলে ‘স্মার্ট টেকনোলজি ম্যানেজমেন্ট ফর স্মার্ট বাংলাদেশ’ বিষয়ক গোল টেবিল বৈঠক এবং সেমিনার হল একে ‘রিচিং ইউএসডি ফাইভ বিলিয়ন আইসিটি এক্সপোর্টআর্নিংবাই ২০২৫’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে।

সমাপনী দিনের বিশেষ আকর্ষণ হিসেবে সন্ধ্যা ৬টায় বিজনেস লিডারসমিট ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি সব ধরনের দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকছে।

এবারের বেসিস সফটএক্সপো প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলছে। আগ্রহীরা বেসিস সফটএক্সপোর অফিশিয়াল ওয়েবসাইট (https://softexpo.com.bd/) থেকে বিনামূল্যে নিবন্ধন করে প্রদর্শনীতে অংশ নিতে পারবেন।

 

 

ইত্তেফাক/আরএজে

এ সম্পর্কিত আরও পড়ুন