শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সব বিষয় আমাদের নিয়ন্ত্রণে নেই: সিইসি

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১২

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতামূলক নিরপেক্ষ নির্বাচন চাই। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। কিন্তু সকল বিষয় আমাদের নিয়ন্ত্রণে নেই, কিছু দায়িত্ব রাজনৈতিক দলগুলোরও আছে। আমাদের দায়িত্ব হচ্ছে নির্বাচন অনুষ্ঠান করা, আমাদের নির্বাচন করতেই হবে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউটের সম্মেলন কক্ষে দিনব্যাপী এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউটের সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালা। ছবি: ইত্তেফাক

সিইসি বলেন, তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে আগামী নির্বাচন প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত করা হবে। প্রশাসন-পুলিশ, সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দেওয়া সম্ভব। নির্বাচনের মতো বৃহৎ কর্মযজ্ঞ কেবল একক কোন সংস্থার মাধ্যমে সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা সম্ভব নয়। তথ্যপ্রযুক্তি ব্যবহারের মধ্যমে এ ক্ষেত্রে বিদ্যমান চ্যালেঞ্জগুলো অতিক্রম করতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান কমিশন নির্বাচনে স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রেখে এবং ভোটকেন্দ্রে সকল অনিয়ম রোধ করতে সক্ষম হয়েছে। সকল দলকে নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে হবে।

রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্ এনডিসির সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক অশোক কুমার দেবনাথ, রাজশাহীর উপ-মহাপুলিশ পরিদর্শক (রেঞ্জ ডিআইজি) আব্দুল বাতেন, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন ও পুলিশ সুপার আকবর আলী মুন্সী।

ইত্তেফাক/এসকে

এ সম্পর্কিত আরও পড়ুন