শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘মেট্রোরেলের জন্য পূর্বাচল এক্সপ্রেসওয়ের সামান্য ক্ষতি হতে পারে’

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫৪

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী দাবি করেছেন, ম্যাস র‌্যাপিড ট্রানজিট লাইন-১ নির্মাণের কারণে নবনির্মিত পূর্বাচল এক্সপ্রেসওয়ের বড় কোনো ক্ষতি হবে না।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী দাবি করেছেন,ম্যাস র‌্যাপিড ট্রানজিট লাইন-১ নির্মাণের কারণে নবনির্মিত পূর্বাচল এক্সপ্রেসওয়ের বড় কোনো ক্ষতি হবে না।

আমিন উল্লাহ নুরী জানান, এমআরটি লাইন-১ নির্মাণের কারণে সামান্য ক্ষতি হতে পারে। এক্সপ্রেসওয়ের সড়ক দ্বীপগুলো ক্ষতিগ্রস্ত হতে পারে। কিন্তু এটি বলা মোটেও সমীচীন নয় যে পুরো রাস্তাটি ভেঙে ফেলতে হবে।

এমআরটি লাইন-১ নির্মাণের জন্য পূর্বাচল এক্সপ্রেসওয়ের একটি অংশ ভেঙে ফেলতে হবে—গণমাধ্যমে এমন প্রতিবেদন প্রকাশের পরিপ্রেক্ষিতে রোববার (২৬ ফেব্রুয়ারি) এই মন্তব্য করেন তিনি।

এ বি এম আমিন উল্লাহ নুরী জানান, তারা শুরু থেকেই এক্সপ্রেসওয়ে কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে কাজ করছেন। এ কারণেই মেট্রোরেলের জন্য এক্সপ্রেসওয়ের মাঝামাঝি জায়গায় প্রয়োজনীয় জায়গা ছেড়ে দেওয়া হয়েছে এবং মাঝের পরিবর্তে রাস্তার পাশে লাইটিং স্ট্যান্ড স্থাপন করা হয়েছে।

এক্সপ্রেসওয়েতে নির্মিত আন্ডারপাসে তারা কী করবে জানতে চাইলে মেট্রোরেল বাস্তবায়নকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, 'ক্ষতি এড়াতে ওইসব পয়েন্টে দীর্ঘ স্প্যান নির্মাণ করা হবে।

ইত্তেফাক/এনএ/এমএএম