শুক্রবার, ০২ জুন ২০২৩, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ইবি ছাত্রলীগ আর কখনো নোংরা কাজের শিরোনাম হবে না

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৯

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগ আর কখনো নোংরা কাজের শিরোনাম হবে না বলে মন্তব্য করেছেন শাখা ছাত্রলীগের নেতারা। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের সমস্ত ভালো কাজের শিরোনাম হবে বলে ওয়াদা করেন। 

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী র‌্যাগিং ও যৌন হয়রানির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শাখা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত পদযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে এ ওয়াদা করেন তারা। 

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আমি আজ এইখানে ওয়াদা করতে চাই ছাত্রলীগ যেনো আর কখনো নোংরা কাজের শিরোনাম না হয়। বিশ্ববিদ্যালয়ের সমস্ত ভালো কাজের যেনো শিরোনাম হয়। সবার কাছে আহ্বান জানাবো ছাত্রলীগ যেনো আর কোনো নেতিবাচক কাজের শিরোনামের নাম না হয়। আমি মিডিয়ার ভাইদের অনুরোধ করবো আপনারা ছাত্রলীগের ভালো কাজগুলো সামনে আনেন। 

তিনি বলেন, ছাত্রলীগ সবসময় শিক্ষার সুষ্ঠু পরিবেশ, লেখাপড়ার মান এবং ক্লাস পরীক্ষা যাতে ঠিকমতো হয় সেজন্য কাজ করেছে। গণরুম সংকট ছাত্রলীগের না বিশ্ববিদ্যালয় প্রশাসনের। এখান থেকে যে সমস্যা তৈরি হয় এর দায় ছাত্রলীগ নেবে না। 

এদিকে সংক্ষিপ্ত সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, জননেত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে’ রূপান্তরিত করার জন্য যে চ্যালেঞ্জ তাকে স্বাগত জানিয়ে ইবি শাখা ছাত্রলীগ সামনে আধুনিক, উন্নত, জ্ঞানমনস্ক একটি যুগোপযোগী বিশ্ববিদ্যালয় গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। 

তিনি বলেন, কোনো শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর যেনো তাকে কোনোভাবে শারীরিক বা মানসিক হ্যারেসম্যান্টের শিকার না হতে হয় সেজন্য জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজ আমরা এখানে সমবেত হয়েছি। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুনগত মান বৃদ্ধি, আবাসন সংকট নিরসন এ খাবারের মান বৃদ্ধির দাবি জানান। 

পদযাত্রায় অনেকের মধ্যে শাখা ছাত্রলীগের সহসভাপতি আরিফুল ইসলাম খান, রকিবুল ইসলাম, বনি আমিন, মো: মামুনুর রশিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হোসাইন মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/আরএজে