বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সুন্দরবনে সীমানা জটিলতায় লাশ উদ্ধারে পুলিশের অবহেলা

আপডেট : ০১ মার্চ ২০২৩, ১৯:৩৯

সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর নদী থেকে অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করেছে নৌ পুলিশ। মঙ্গলবার (১ মার্চ) বিকাল সাড়ে ৫টার দিকে সুন্দরবনের ঢাংমারী এলাকা থেকে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। তিলডাঙ্গা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ বজলুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

স্থানীয়রা বলেন, পশুর নদীতে মঙ্গলবার দুপুর থেকে লাশটি ভাসতে দেখে মোংলা ও দাকোপ থানা পুলিশকে খবর দিলেও এ দুই থানার কোনো পুলিশ সদস্য লাশ উদ্ধারে এগিয়ে আসেনি। পশুর নদীর পূর্ব পাড় মোংলা থানা আর পশ্চিমে পাড় দাকোপ থানার অন্তর্ভুক্ত। মূলত সীমানা জটিলতায় বাগেরহাটের মোংলা থানা ও খুলনার দাকোপ থানা পুলিশ লাশটি উদ্ধার না করলেও তিলডাঙ্গা নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা এসে বিকালে লাশটি উদ্ধার করে। অথচ ঘটনাস্থলের কাছাকাছি এক কিলোমিটারের মধ্যেই রয়েছে দাকোপের বানীশান্তা পুলিশ ফাঁড়ি। লাশের খবর পেলেও থানা পুলিশ একে অপরের দিকে ঠেলে দেন সীমানা জটিলতার অজুহাতে। শেষে দাকোপের তিলডাঙ্গা নৌ পুলিশ ‍ফাঁড়ি এগিয়ে আসে লাশটি উদ্ধারে। 

তিলডাঙ্গা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ বজলুর রশিদ বলেন, স্থানীয়দের দেওয়া খবরের ভিত্তিতে অজ্ঞাত এক নারীর (৪০) লাশ উদ্ধার করা হয়েছে। লাশের কোনো পরিচয় পাওয়া যায়নি। বুধবার সকালে ময়নাতদন্তের জন্য লাশ মোংলা থানা থেকে মর্গে পাঠানো হয়েছে।

ইত্তেফাক/এবি/পিও