শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ 

আপডেট : ০১ মার্চ ২০২৩, ২০:৪০

রংপুরের গঙ্গাচড়া উপজেলার মর্ণেয়া ইউপি জিল্লুর রহমানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও নিয়োগ নিয়োগ বাণিজ্যের ২০ অভিযোগে মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার (১ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে স্মারকলিপি প্রদান করে ইউনিয়নবাসী। 

জানা যায়, গত ২৬ জানুয়ারি অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে বিভিন্ন প্রশাসনিক দপ্তরে অভিযোগ করেন ৩ সংরক্ষিত নারী সদস্যসহ ১০ ইউপি সদস্য। অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি, বেআইনিভাবে সরকারি গাছ কেটে বিক্রিসহ ২০টি অভিযোগ করেন। এদিকে চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আফতাবুজ্জামানকে নিয়োগ দিয়েছে জেলা প্রশাসন। 

ইউপি সদস্যরা অভিযোগ করেন, কোনো নিয়ম-নীতির তোয়াক্কা করে না চেয়ারম্যান। দুস্থদের সরকারি অনুদানের টাকা আত্মসাৎ করেছেন অভিযুক্ত জিল্লুর। একইসঙ্গে জন্ম নিবন্ধনসহ বিভিন্ন নিবন্ধনের জন্য নেন বাড়তি টাকা। এমন চেয়ারম্যানের অপসারণ চান ইউনিয়নের নাগরিকরাও। 

অভিযুক্ত চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, তদন্তের পর সব সত্য উঠে আসবে। তার বিরুদ্ধে করা সব অভিযোগ ভিত্তিহীন। 

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আফতাবুজ্জামান বলেন, অভিযুক্ত ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। ১০ কার্যদিবসের মধ্যে জবাব না পেলে এবং তা সন্তোষজনক না হলে ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না বলেন, মর্ণেয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তাধীন রয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

রংপুর জেলা প্রশাসক চিত্রলেখা নাজনীন বলেন, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। তদন্ত শেষে ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এবি