সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নৃশংস পৃথিবীতে বাস করছি: স্বস্তিকা

আপডেট : ০২ মার্চ ২০২৩, ১৬:১১

ক’দিন আগে ভারতের দিল্লিতে কুকুরকে ধর্ষণের ঘটনা ঘটেছে। রাজধানীর হরি নগর এলাকায় একটি পার্কে ওই ঘটনা ঘটে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় ভিডিও। এবার ওই ঘটনার প্রতিবাদে টুইটারে গর্জে উঠলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। তার অভিযোগ, এত বড় ঘটনার পরেও পুলিশ অভিযোগ নিতে চাইছে না। এই অবস্থায় অপরাধীকে শনাক্ত করতে আমজনতার সাহায্য চান অভিনেত্রী। যদিও বৃহস্পতিবার জানা গিয়েছে, সোমবার অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার রাতে পথ কুকুর ধর্ষণের প্রতিবাদে সরব হন স্বস্তিকা। টুইটারে নির্যাতনের ভিডিও পোস্ট করেন তিনি। অভিযোগ করেন, হরিনগর থানার পুলিশ কর্মকর্তারা অফআইআর নিচ্ছেন না।

1

তিনি আরও লেখেন, ‘আমরা একটা নৃশংস পৃথিবীতে বাস করছি। অনুগ্রহ করে অপরাধী শনাক্ত করতে সাহায্য করুন।’ পোস্টটি দিল্লি পুলিশ এবং মেনেকা গান্ধীর সংস্থা পিপল ফর অ্যানিমালকেও ট্যাগ করেন অভিনেত্রী।

যদিও দিল্লিতে কুকুরকে ধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসামাত্র জানা গিয়েছিল, ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই সরব হয়েছিলেন হরি নগর এলাকার বাসিন্দারা। গত সপ্তাহে কুকুরের সঙ্গে এমন কাজের প্রতিবাদে থানায় গিয়ে অভিযোগ করেন তাঁরা। এরপর রবিবার ভারতীয় দণ্ডবিধির ৩৭৭/১১ নং ধারায় পশু আইনের আওতায় মামলাও দায়ের করেছে পুলিশ।

স্বস্তিকা মুখোপাধ্যায়

বৃহস্পতিবার জানা গিয়েছে, ভিডিও সূত্রে সোমবার অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে হরি নগর এলাকারই বাসিন্দা। অভিযুক্ত যুবক আগেও একই ধরনের কাণ্ড করেছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন