শুক্রবার, ০৯ জুন ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

আইজিপির সঙ্গে ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ

আপডেট : ০৩ মার্চ ২০২৩, ০১:৩০

ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের প্রেসিডেন্ট ও অলিম্পিক অ্যাসোসিয়েশন অব এশিয়ার ডাইরেক্টর বিনোদ কুমার তিওয়ারি বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। 

বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে পুলিশ সদর দপ্তরে সাক্ষাত্কালে বাংলাদেশে কাবাডি খেলার মানোন্নয়ন ও পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়। পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাত্কালে তিওয়ারিকে বাংলাদেশ যুব কাবাডি প্রতিযোগিতায় অংশ নেওয়া খেলোয়াড়দের প্রশিক্ষণ সম্পর্কে অবহিত করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি। 

আইজিপি বলেন, বাছাইকৃত নারী কাবাডি খেলোয়াড়দের নিয়ে করপোরেট নারী কাবাডি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। এসব প্রতিযোগিতার মূল লক্ষ্য খেলোয়াড়দের আরও অধিক ম্যাচ খেলার সক্ষমতা তৈরি এবং এশিয়ান গেমসের জন্য প্রস্তুত করা। বর্তমানে তিনজন ভারতীয় কোচ কাবাডি খেলোয়াড়দের মানোন্নয়নে কাজ করছে। আইজিপি ১৩ মার্চ বাংলাদেশে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু কাবাডি টুর্নামেন্টে উপস্থিত থাকতে বিনোদ কুমার তিওয়ারিকে আমন্ত্রণ জানান। তিওয়ারিও আমন্ত্রণ গ্রহণ করে টুর্নামেন্টে থাকার সম্মতি দেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিনোদ কুমার তিওয়ারি অলিম্পিক অ্যাসোসিয়েশন অব এশিয়ার পক্ষ থেকে গুয়াংজোতে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমসে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতিকে আমন্ত্রণ জানিয়েছেন। এছাড়া বাংলাদেশে বিচ কাবাডি আয়োজনের প্রস্তাব দিলে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি প্রস্তাব গ্রহণ করেন। সাক্ষাত্কালে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম