বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জয় বাংলা কনসার্টে রাদওয়ান মুজিব সিদ্দিক

আপডেট : ০৮ মার্চ ২০২৩, ১৭:৪২

তারুণ্যের উচ্ছ্বাসে মাততে দুই বছর পর আবারও ফিরে এলো জয় বাংলা কনসার্ট। আর তরুণদের সঙ্গে এই কনসার্ট উপভোগের জন্য বুধবার (৮ মার্চ) ঢাকার আর্মি স্টেডিয়ামে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক।

দুপুর ৩টায় কনসার্টের শুরুতে এক মিনিট নীরবতা পালন করা হয়। মঙ্গলবার রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়া এলাকায় বিস্ফোরণে নিহতদের স্মরণ করে ও শ্রদ্ধা জানিয়ে এই এক মিনিটের নীরবতা পালন করা হয়।

ছবি: সংগৃহীত

বুধবার (৮ মার্চ) রাজধানীর আর্মি স্টেডিয়ামে সপ্তমবারের মতো জয় বাংলা কনসার্টের আয়োজন করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা। জয় বাংলা কনসার্ট আয়োজনের পাশাপাশি শিশুদের কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরিচিত করে তুলতে রাদওয়ান মুজিব সিদ্দিকের অসাধারণ এক কার্যক্রম গ্রাফিক নভেল ‘মুজিব’। দেশ গঠনে তরুণদের উদ্বুদ্ধ করতে তার আরেকটি জনপ্রিয় উদ্যোগের নাম জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের স্বীকৃতি প্রদানে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বিশ্বে জনপ্রিয়তা পাওয়া হাসিনা: এ ডটারস টেল' ডকুড্রামাটিতেও ছিলো তার অবদান।

ছবি: সংগৃহীত

লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স থেকে গভর্নেন্স অ্যান্ড হিস্ট্রি বিষয়ে স্নাতক রাদওয়ান একই প্রতিষ্ঠান থেকে কমপ্যারেটিভ পলিটিক্স বিষয়ে স্নাতকোত্তর করেন।

রাদওয়ান মুজিব সিদ্দিক ববি গবেষণা প্রতিষ্ঠান সিআরআইয়ের ট্রাস্টি। সিআরআইয়ের অঙ্গ প্রতিষ্ঠান ইয়ং বাংলার মাধ্যমে তরুণদের ক্ষমতায়ন ও উদ্বুদ্ধকরণের কাজ করছেন তিনি। সেই উদ্যোগের অন্যতম একটি অংশ জয় বাংলা কনসার্ট। এ ছাড়াও দেশ গঠনে তরুণদের সংশ্লিষ্ট করতে ‘পলিসি ক্যাফে’, ‘লেটস টক’সহ আরও বেশ কিছু কার্যক্রম পরিচালনা করে সিআরআই।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন