বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

রাস্তা থেকে সাদা বাঘের শাবক উদ্ধার

আপডেট : ০৯ মার্চ ২০২৩, ১২:৪৮

গ্রিসের একটি রাস্তার পাশ থেকে একটি পরিত্যক্ত বিরল সাদা বাঘের বাচ্চা উদ্ধার করা হয়। এই সপ্তাহের শুরুতে শাবকটি পাওয়া গেছে। দেশটির শীর্ষস্থানীয় একটি প্রাণী–পার্ক কর্তৃপক্ষের বরাত দিয়ে বুধবার (৮ মার্চ) এ তথ্য জানায় ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, আত্তিকা জুলজিক্যাল পার্ক গ্রিসের রাজধানী এথেন্সের বাইরে অবস্থিত। পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, একটি ডাস্টবিন থেকে চার মাস বয়সী বাঘিনীটিকে উদ্ধার করা হয়। শাবকটি কোমর থেকে নিচে অবশ হয়ে গিয়েছিল।

গ্রিসের একটি রাস্তার পাশ থেকে একটি পরিত্যক্ত বিরল সাদা বাঘের বাচ্চা উদ্ধার করা হয়।

পার্কের প্রতিষ্ঠাতা জেন জ্যাকুয়েস লেসুয়ার প্রোতো থেমা পত্রিকাকে জানিয়েছেন, বাঘের বাচ্চাটি কোথা থেকে এসেছে কেউ জানে না। সেখানে কিভাবে আটকে গেল? সম্ভবত কেউ গত সোমবার (৬ মার্চ) শাবকটিকে পরিত্যাগ করেছে। পরিস্থিতি খুবই ভয়াবহ বলে জানান তিনি।

ওয়ার্ল্ড ওয়াইল্ড লাইফ ফান্ডের (ডব্লিউডব্লিউএফ) সংরক্ষণ দল জানিয়েছে, সাদা বাঘ জিনগতভাবে ব্যতিক্রমী। বনাঞ্চলে সাদা বাঘ দেখা যায় না। সাদা বাঘ প্রজনন জটিলতার কারণে হয়। পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের ২৯০টি বিভিন্ন প্রজাতির দুই হাজারেরও বেশি প্রাণী রয়েছে।

সম্ভবত কেউ গত সোমবার (৬ মার্চ) শাবকটিকে পরিত্যাগ করেছে।

গত বছর অস্ত্রোপচারের সময় একজন পুরুষ শিম্পাঞ্জি পালিয়ে যায়। পরে পার্ক কর্তৃপক্ষ ব্যাপক সমালোচিত হয়। জননিরাপত্তার জন্য শিম্পাঞ্জিটিকে গুলি করে হত্যা করা হয়েছিল।

ইত্তেফাক/ডিএস