বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে যাত্রীবাহী বাসে আগুন

আপডেট : ০৯ মার্চ ২০২৩, ১৯:০০

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘরের পাকিড়াপাড়া এলাকায় ঢাকা-মাওয়া বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে চলন্ত যাত্রীবাহী একটি বাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে। 

অগ্নিকাণ্ডের ঘটনায় মাওয়াগামী প্রচেষ্টা পরিবহনের বাসটি পুড়ে যায়। বাসটি যাত্রী নিয়ে ঢাকা থেকে ছেড়ে আসে। এক্সপ্রেসওয়ের ষোলঘর পাকিড়া পাড়া নামক এলাকায় এলে চলন্ত অবস্থায় বাসের ভেতরে রহস্যজনক আগুনের সূত্রপাত হয়। চালক বাসটি সড়কে রেখে দৌড়ে পালিয়ে যায়। এ পরিস্থিতিতে বাস থেকে দ্রুত নামতে গিয়ে কয়েকজন যাত্রী সামান্য আহত হয়। মুহূর্তের মধ্যে পুরো বাসে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কিছু সময়ের জন্য যান চলাচল বিঘ্নিত হয়।

বাসটির মালিক আবুল হোসেন দাবি করেন, ডিজেল চালিত বাসটির কোনো প্রকার সমস্যা ছিলনা। শ্রীনগর ফায়ার সার্ভিস স্টেশন ওয়্যারহাউস ইন্সপেক্টর মো. মাহফুজ রিবেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাসটির ইলেকট্রিক ওয়ারিংয়ের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। 

হাঁসাড়া হাইওয়ে থানার সার্জেন্ট দুলাল বলেন, বাসটি সরানোর জন্য রেকার আসছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

ইত্তেফাক/এএএম