শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজউক চেয়ারম্যানের মেয়াদ আরও ১ বছর বাড়লো

আপডেট : ১৩ মার্চ ২০২৩, ১৯:১২

রাজধানীর উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান হিসেবে চুক্তিভিত্তিক পুনরায় নিয়োগ পেয়েছেন মো. আনিছুর রহমান মিয়া। এর আগে গত বছরের ৪ জুন রাজউকের চেয়ারম্যান হন তিনি।

সোমবার (১৩ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপনে জারি করা হয়েছে।

তাতে বলা হয়েছে, সরকারি চাকরি আইন অনুযায়ী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান হিসেবে কর্মরত সচিব মো. আনিছুর রহমান মিয়াকে তাঁর অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ২ এপ্রিল অথবা যোগদানের তারিখ থেকে তাকে একবছর মেয়াদী রাজউকের চেয়ারম্যান (সরকারের সচিব) পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, এ চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

গত বছর রাজউকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের আগে আনিছুর রহমান জনপ্রশাসন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। আনিছুর রহমান বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডার-এর ১৯৯৩ (একাদশ) ব্যাচের একজন কর্মকর্তা। ১৯৯৩ সালে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক এবং জেলা প্রশাসক হিসেবে টাঙ্গাইল ও নারায়ণগঞ্জে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে কাজের স্বীকৃতিস্বরূপ সরকার কর্তৃক একাধিক পুরস্কারে ভূষিত হন।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন