বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘ভুল চিকিৎসায়’ জর্ডান নাগরিকের মৃত্যু, চিকিৎসকের বিরুদ্ধে মামলা

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ১৭:০৫

‘ভুল চিকিৎসায়’ জর্ডানের নাগরিক গালফ এয়ারের পাইলট মোহাম্মদ ইউসুফ হাসান আল হেনদির মৃত্যুর ঘটনায় ইউনাইটেড হাসপাতালের চিফ কনসালট্যান্ট অব দ্য ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন অ্যান্ড ইমার্জেন্সি মেডিসিনের প্রফেসর ওমর ফারুকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ওমর ফারুকের বিরুদ্ধে মামলা দায়ের করেন মৃতের বোন যুক্তরাষ্ট্রের নাগরিক তালা এলহেনডি জোসেফানো। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলা তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদী পক্ষের আইনজীবী সাব্বির আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত বছরের ১৪ ডিসেম্বর সকালে ভুক্তভোগী পাইলটকে গালফ এয়ারের একটি ফ্লাইট শাহজালাল বিমানবন্দর থেকে পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। পরে রাত পৌনে তিনটায় তিনি ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুতি গ্রহণ করেন এবং হজরত শাহজালাল বিমানবন্দরের উদ্দেশ্যে হোটেল লা মেরিডিয়ান হতে রওনা দেন। সাড়ে ৩টায় তিনি হজরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান। ভোর ৪টা ১০ মিনিটের দিকে ইমিগ্রেশনের প্রক্রিয়া শুরু হলে তিনি শারীরিকভাবে অসুস্থ বোধ করেন। ভোর ৫টার দিকে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ইমার্জেন্সিতে নিয়ে আসা হয়।

অভিযোগে বলা হয়, ‘হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক প্রফেসর ওমর ফারুক এবং সঙ্গে থাকা ইন্টার্ন চিকিৎসক ও নার্সরা তার চিকিৎসায় কালক্ষেপণ করতে থাকেন। ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগে পৌঁছানোর পর থেকে দীর্ঘ ৫ ঘণ্টা পর্যন্ত তাকে কোনো প্রকার চিকিৎসা দেওয়া হয়নি। চিকিৎসা না করায় তিনি দুপুর ১২টা ৮ মিনিটে মারা যান। চিকিৎসক তার দায়িত্বে অবহেলা করেছেন।’

ইত্তেফাক/এএএম