শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

গুলিস্তানের বিস্ফোরণে আরও একজনের মৃত্যু

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ২০:৪০

রাজধানী গুলিস্তানের সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা গেছেন। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাঁড়ালো।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে শেখ হাসিনার জাতীয় বার্নের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার নাম মো. জাহান সরদার সেলিম (২০)। নিহত জাহান যাত্রাবাড়ী কাজলা রসুলপুর এলাকার জাহাঙ্গীর আলমের সন্তান।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সিদ্দিকবাজারে আগুনের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা গেছেন। তার শরীরের ৫০ শতাংশ দগ্ধ ছিল।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট। ফাইল ছবি

নিহত জাহান সরদার সেলিমের চাচাতো ভাই লিখন গণমাধ্যমকে জানান, তার ভাই ঢাকার নবাবগঞ্জের দোহার ডি এন কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। ঘটনার দিন নবাবগঞ্জ থেকে বাসে এসে গুলিস্তানে নামেন। পরে নিজ বাড়ি যাত্রাবাড়ীর উদ্দেশ্যে পায়ে হেঁটে রওনা হন। রাস্তা দিয়ে যাওয়ার সময় বিস্ফোরণে গুরুতর আহত হন তিনি। পরে দ্রুত তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্নে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ তার মৃত্যু হয়।

রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবনটির নাম কুইন টাওয়ার। গত ৭ মার্চ বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে সিদ্দিকবাজারের নর্থসাউথ রোডে সাততলা ওই ভবনে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পরই উদ্ধারকাজে অংশ নেয় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয়রা উদ্ধারকাজে সহায়তা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে।

ইত্তেফাক/এনএ/এসকে