শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আজ যিশু সেনগুপ্তের জন্মদিন

আপডেট : ১৫ মার্চ ২০২৩, ১৪:০৭

জীবনের ৪৬ টা বসন্ত পার করে ফেললেন তিনি। বাংলা সিনেমার গণ্ডি ছাড়িয়ে নিজের জাত চিনিয়েছেন বলিউডেও। অভিনয় দক্ষতায় মুগ্ধ করেছেন দক্ষিণী সিনেমার ভক্তদের। বলছি জনপ্রিয় অভিনেতা 'যিশু সেনগুপ্তের' কথা, যিনি ১৯৭৭ সালের ১৫ মার্চ ভারতের কলকাতায় জন্মগ্রহণ করেন। 

নিজের অভিনয় দিয়ে চলচ্চিত্র অনুরাগীদের মন জয় করেছেন বহুবার। নৌকাডুবি, সব চরিত্র কাল্পনিক, চিত্রাঙ্গদা, রাজকাহিনী, জাতিস্মর, এক যে ছিলো রাজাসহ অনেক ভিন্ন স্বাদের সিনেমায় দেখা গেছে তাকে। অভিনয়ের সাথে সাথে সঞ্চালনা ও সঙ্গীত চর্চাতেও সমান পারদর্শী তিনি। 

যিশু প্রথম অভিনয়ের সুযোগ পান বাংলা মেগা ধারাবাহিক শ্রীচৈতন্য মহাপ্রভুতে, সেখানে তিনি চৈতন্য দেবের চরিত্রে অভিনয় করেন। এছাড়াও শ্যাম বেনেগালের নেতাজী সুভাষচন্দ্র বসু- দ‍্য ফরগটেন হিরো, ঋতুপর্ণ ঘোষের দ্য লাস্ট ইয়ার, সব চরিত্র কাল্পনিক, আবহমান এবং গৌতম ঘোষের আবার অরণ্যে সিনেমায় অভিনয় করেন।

টালিউডের বাতাসে শোনা যাচ্ছে, দক্ষিণী ব্লকবাস্টার মুভি ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমার সিক্যুয়েলে অভিনয় করতে দেখা যেতে পারে টালিউড তারকা যিশু সেনগুপ্তকে।

গুঞ্জন উঠেছে, এই সিনেমায় সিক্যুয়েলে ভিলেন হিসেবে দেখা যেতে পারে তাকে। তবে প্রথমেই নাকি যিশুর এই ছবিতে অভিনয় করার কথা ছিলো না। এই ছবিতে অভিনয় করার কথা ছিলো দক্ষিণের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতির।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, টালিউড অভিনেতা যিশু সেনগুপ্ত আগেই একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমায় ফাওয়াদ ফাসিল অভিনীত পুলিশের চরিত্রটিতে অভিনয়ের জন্য প্রথমে তাকে অফার করেছিলেন পরিচালক সুকুমার।

ইত্তেফাক/আর