বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

১৪ লাখ ইয়াবা উদ্ধার মামলায় ৩ জনের যাবজ্জীবন 

আপডেট : ১৬ মার্চ ২০২৩, ১৮:৫৩

কক্সবাজারে ১৪ লাখ ইয়াবা ও পৌনে দু’কোটি টাকা উদ্ধারের ঘটনায় ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ মামলার রায় ঘোষণা করেন। জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর দীলিপ কুমার ধর এ তথ্য নিশ্চিত করেছেন। 

সাজাপ্রাপ্তরা হলেন কক্সবাজার পৌর এলাকার উত্তর নুনিয়াছড়ার নজরুল ইসলামের ছেলে জহুরুল ইসলাম ফারুক (৩৮), একই এলাকার মোজাফফর আহমদের ছেলে নুরুল আমিন বাবু (৫০) ও আবুল হোসেনের ছেলে আবুল কালাম (৫৫)। সাজাপ্রাপ্ত ফারুক ও আবুল কালাম জামাই-শ্বশুর। এ মামলায় শেখ আবদুল্লাহর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস দেওয়া হয়েছে। 

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি বেলা ২টার দিকে কক্সবাজার গোয়েন্দা পুলিশের একটি দল কক্সবাজার সদরের ভারুয়াখালী খালের একটি নৌকা থেকে ১৪ লাখ ইয়াবা জব্দ করে। এ সময় জহুরুল ইসলাম ফারুক ও নুরুল আমিন বাবু নামে দু’জনকে গ্রেপ্তার করা হয়। 

পরে আসামিদের স্বীকারোক্তি অনুযায়ী, ওইদিন বিকাল সাড়ে ৫টার দিকে গ্রেপ্তারকৃত জহুরুল ও তার আত্মীয়ের বাড়ি থেকে ইয়াবা বিক্রির নগদ এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। সেখান থেকে আবুল কালাম ও তার ছেলে শেখ আবদুল্লাহকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় কক্সবাজারের গোয়েন্দা পুলিশের তৎকালীন ওসি শেখ মোহাম্মদ আলী বাদী হয়ে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জহুরুল ইসলাম, নুরুল আমিন, আবুল কালাম ও শেখ আবদুল্লাহসহ অজ্ঞাত আরও ৭-৮ জনকে আসামি করে মামলা করেন।

ইত্তেফাক/এবি/পিও