বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাত হাজারের অপেক্ষায় সাকিব-মুশফিক

আপডেট : ১৭ মার্চ ২০২৩, ১৮:১৬

ওয়ানডে ক্রিকেটে সাত হাজারি ক্লাবের সদস্য হতে সাকিব আল হাসানের ২৪ এবং মুশফিকুর রহিমের প্রয়োজন ৯৯ রান। বাংলাদেশের পক্ষে এখন পর্যন্ত একমাত্র তামিম ইকবালই ওয়ানডেতে সাত হাজার রান পূর্ণ করেছেন।

সাকিব আল হাসান।

শনিবার (১৮ মার্চ) থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে বাংলাদেশ। সিরিজটি শুরুর আগে ওয়ানডেতে সাত হাজার রানের মাইলফলক স্পর্শ করার অপেক্ষায় আছেন সাকিব ও মুশফিক। ২০০৬ সালের আগস্টে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় সাকিবের। এরপর দেশের হয়ে এখন পর্যন্ত ২২৭ ম্যাচের ২১৫ ইনিংসে ৬৯৭৬ রান করেছেন সাকিব। ৯টি সেঞ্চুরি ও ৫২টি হাফ-সেঞ্চুরি আছে তার। সাকিবের ব্যাটিং গড় প্রায় ৩৭ দশমিক ৭০।

 মুশফিকুর রহিম

সাকিবের সঙ্গে একই ম্যাচে ওয়ানডে অভিষেক হয় মুশফিকের। তবে সাকিবের চেয়ে বেশি ম্যাচ খেলেছেন মুশি। দেশের হয়ে এখন পর্যন্ত ২৪২ ম্যাচের ২২৭ ইনিংসে ৮টি সেঞ্চুরি ও ৪৩টি হাফ-সেঞ্চুরি ৬৯০১ রান করেছেন মুশফিক। তার ব্যাটিং গড় প্রায় ৩৬ দশমিক ৩২। বাংলাদেশের জার্সি গায়ে সবার আগে ওয়ানডেতে সাত হাজার রান পূর্ণ  করেন তামিম। ২৩৪ ম্যাচের ২৩২ ইনিংসে ৮১৪৩ রান তামিমের।

ইত্তেফাক/জেডএইচ