মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নারায়ণগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ: নিহত ১, আহত ১০

আপডেট : ১৮ মার্চ ২০২৩, ১৪:৫৬

নারায়ণগঞ্জে একটি খাদ্য গুদামে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকাণ্ডে এক শ্রমিক নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম আওলাদ হোসেন (৫৫)। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। আহতদের মধ্যে ৫ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন- জাকির হোসেন, রবি দত্ত, হোসেন, হযরত আলী ও জগদীশ সরকার (৬৫)।

শনিবার (১৮ মার্চ) সকাল ৯টার দিকে নিতাইগঞ্জের ওই ভবনে বিস্ফোরণ ঘটে। পরে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার হামিদুর রহমান। তিনি বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। ওই ভবনে আটকে থাকাদের উদ্ধার করা হয়েছে। দগ্ধদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত ভবনটিতে ডাল, চাল, ভূষি, লবণ, কাগজের গোডাউন ছিলো। এ ঘটনায় ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। তবে কি কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা জানাতে পারেনি সংস্থাটি। 

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, নারায়ণগঞ্জ সদরে একটি বিস্ফোরণের ঘটনায় আমাদের এখানে চারজন এসেছে। এদের মধ্যে আওলাদ হোসেন নামে একজন মারা গেছেন। এছাড়া জরুরি বিভাগে আহত আরও তিনজনের চিকিৎসা চলছে।

ইত্তেফাক/আর