বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩, ৯ চৈত্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আদালতের বাইরে পুলিশের সঙ্গে ইমরানের সমর্থকদের সংঘর্ষ

আপডেট : ১৮ মার্চ ২০২৩, ২০:৪৩

সম্প্রতি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানের বাড়ির সামনে তার সমর্থক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এবার ইসলামাবাদ আদালত এলাকায় আবারও পুলিশের সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পুলিশ জানিয়েছে, ইমরান খানের সমর্থকরা আদালত চত্বরে পাথর, আগুন ও কাঁদানে গ্যাস ছোড়ে। প্রধানমন্ত্রী থাকাকালে অন্য দেশ থেকে পাওয়া রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে মামলা হয়েছে। সেই মামলায় হাজিরা দিতে আজ তিনি আদালতে হাজির হন। 

ইমরান খান রাজধানী লাহোরে আদালতে গেলে পুলিশ তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতারের চেষ্টা করে। চলতি সপ্তাহে আদালতে হাজির হওয়ার কথা থাকলেও আদালতে হাজির হননি ইমরান খান। তাই তাকে গ্রেফতার করতে মরিয়া পুলিশ। 

ইমরান খান।

এদিকে, ইমরান খানকে গ্রেফতার ঠেকাতে তার বাড়ির সামনে সপ্তাহব্যাপী বিক্ষোভ করছেন তার সমর্থকরা। শুক্রবার (১৭ মার্চ) আদালত তাকে সুরক্ষার আশ্বাস দেওয়ার পর শনিবার (১৮ মার্চ) ইমরান খান আদালতে হাজির হন। 

সাবেক এই প্রধানমন্ত্রী জানান, তার বিরুদ্ধে আনা অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। কিন্তু তিনি আদালতে হাজিরা দিচ্ছেন 'কারণ তিনি আইনের শাসনে বিশ্বাসী।'

ইত্তেফাক/ডিএস