বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বঙ্গবন্ধু মহাবিজয়ের মহানায়ক: খায়রুল হক

আপডেট : ২০ মার্চ ২০২৩, ১৯:২৪

আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম. খায়রুল হক বলেছেন, বঙ্গবন্ধু মহাবিজয়ের মহানায়ক। তার আদর্শ ও অনুপ্রেরণায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করতে হবে।

সোমবার (২০ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিচারপতি খায়রুল হক বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার ডাক দিয়েছিলেন, আমাদের মুক্তির ডাক দিয়েছিলেন। এজন্য আমাদেরকে অজ্ঞতা থেকে মুক্ত হয়ে জ্ঞানের আলোয় আলোকিত হতে হবে। সামাজিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক মুক্তির জন্য আমাদের কাজ করতে হবে। নতুন প্রজন্মের নিকট বঙ্গবন্ধুর আদর্শের পুনর্জাগরণ ঘটানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

আইন কমিশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় কমিশনের সদস্য সাবেক বিচারপতি আবু বকর সিদ্দিকী ও সাবেক বিচারপতি এ.টি.এম. ফজলে কবীর, আইন কমিশনের সচিব আতোয়ার রহমান, মুখ্য গবেষণা কর্মকর্তা ড. মোহাম্মদ মোরশেদ ইমতিয়াজসহ কমিশনে কর্মরত সকল পর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তারা বক্তব্য দেন।

কমিশনের বিচারপতি এ.টি.এম. ফজলে কবীর বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধু অসাধারণ নেতৃত্ব দিয়েছেন। তার ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে উদ্ধুদ্ধ হয়ে জনগণ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন।

বিচারপতি আবু বকর সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধু পরাধীনতার শৃঙ্খল ভেঙে আমাদের উপহার দিয়েছেন লাল সবুজের বাংলাদেশ। দিয়েছেন স্বাধীন মাতৃভূমি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার ক্ষেত্রে আজকের শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় গড়ে তুলতে হবে।

ইত্তেফাক/এসকে